ই-পেপার বাংলা কনভার্টার শনিবার ২ মার্চ ২০২৪ ১৯ ফাল্গুন ১৪৩০
ই-পেপার শনিবার ২ মার্চ ২০২৪
ব্রেকিং নিউজ: বেইলি রোডে অগ্নিকাণ্ডের ঘটনায় প্রধানমন্ত্রীকে নরেন্দ্র মোদির চিঠি      এবার গাউসুল আজম মার্কেটে অগ্নিকাণ্ড      হজযাত্রীদের জন্য সুখবর দিলো সৌদি আরব      বন্দিরকে মুঠোফোন এনে দেয়ায় কারারক্ষী বরাখস্ত      যেকোনো পরিস্থিতি মোকাবিলায় সক্ষম সেনাবাহিনী গড়ে তোলা হবে : প্রধানমন্ত্রী      ব্রাহ্মণবাড়িয়ায় অটোরিকশায় ট্রাকের ধাক্কা, নিহত ২      




নদী বিষয়ক পত্রিকা ‘রিভার বাংলা’র প্রথম সংখ্যা প্রকাশিত
স্টাফ রিপোর্টাার
Published : Monday, 12 February, 2024 at 1:13 PM, Update: 12.02.2024 1:28:15 PM
নদী বিষয়ক অনলাইন পত্রিকা রিভার বাংলা’র প্রিন্ট সংস্করণের প্রথম সংখ্যা প্রকাশিত হয়েছে। পত্রিকাটির সপ্তম বর্ষে পদার্পণ উপলক্ষে এটি প্রকাশ করা হয়।

‘রিভার বাংলা’ সম্পাদনা করেছেন লেখক, গবেষক ফয়সাল আহমেদ। পত্রিকাটির প্রকাশক তানভীর আহমেদ তুষার। রিভার বাংলা- জানুয়ারি ২০২৪ সংখ্যায় রয়েছে প্রবন্ধ- নিবন্ধ, গল্প ও নদীকেন্দ্রিক সংবাদ।

পলি রায় এর আলোকচিত্র অবলম্বনে এ সংখ্যার প্রচ্ছদ করেছেন তানভীর আহমেদ তুষার। লিখেছেন, পরিবেশ ও নাগরিক আন্দোলনের সংগঠক আব্দুল করিম কিম, সংবাদিক ও গবেষক আমীন আল রশীদ, সংবাদিক ও গবেষক জাকারিয়া মন্ডল, ভারতীয় নদীকর্মী তাপস দাস, গল্পকার রাজেশ ধর, তানভীর আহমেদ তুষার, আবু সাদাত মো. সায়েম, অনন্তা সিদ্দিকী তন্দ্রা ও মো. রানা পারভেজ। ৯৬ পৃষ্ঠার এই পেপারব্যাক পত্রিকাটির মূল্য রাখা হয়েছে ১০০ টাকা।

পত্রিকাটির সম্পাদক ফয়সাল আহমেদ বলেন, বিগত ছয় বছর ধরে অনলাইনে প্রকাশিত হচ্ছে রিভার বাংলা। সাত বছরের প্রারম্ভে আমরা এই প্রিন্ট ভার্সনটি প্রকাশ করলাম। আমাদের ইচ্ছে আছে বছরে আন্তত দুইবার পত্রিকাটির প্রিন্ট ভার্সন প্রকাশের।





আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]