ই-পেপার শনিবার ২৭ জুলাই ২০২৪
শিরোনাম: অ্যাপিলেট ডিভিশনের রায়ের পর বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কোন যৌক্তিকতা নেই: গণপূর্তমন্ত্রী        রোববার থেকে সরকারি-বেসরকারি অফিস ৯টা-৩টা       প্রাথমিক বিদ্যালয় খোলার বিষয়ে সিদ্ধান্ত কাল        মোবাইল ইন্টারনেট চালুর সিদ্ধান্ত নেওয়া হবে আগামীকাল : পলক       নেপালে বিমান বিধ্বস্ত, নিহত ১৮       আগামী ৩-৪ দিনের মধ্যে সব নিয়ন্ত্রণে চলে আসবে : স্বরাষ্ট্রমন্ত্রী       খুলেছে অফিস-আদালত, গণপরিবহন সংকটে সাধারণ মানুষের ভোগান্তি       




উখিয়া র‌্যাবের অভিযানে ২ কেজি আইস উদ্ধার
উখিয়া (কক্সবাজার) সংবাদদাতা
Published : Saturday, 25 May, 2024 at 7:14 PM, Update: 25.05.2024 7:16:50 PM
কক্সবাজারের উখিয়া  রাজাপালং ইউনিয়নে আকিজ পাহাড় এলাকায় অভিযান চালিয়ে দুই কেজি ক্রিস্টাল মেথ (আইস)’র চালানসহ এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-১৫। উদ্ধারকৃত মাদকের মূল্য দশ কোটি টাকা বলে র‌্যাব জানিয়েছেন। 

শুক্রবার  (২৪ মে ২০২৪) সকাল ৮.২৫ ঘটিকার সময় উখিয়া  রাজাপালং ইউনিয়নে আকিজ পাহাড় এলাকায় এই অভিযান পরিচালনা করা হয় গ্রেফতারকৃত মোহাম্মদ রফিক (৩৮) (রোহিঙ্গা), কক্সবাজার উখিয়া কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প নং-৭, ব্লক-বি/২, এলাকার-মৃত ইব্রাহিমের পুত্র৷

র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী আজ বিকেল পাঁচটার দিকে এ তথ্য নিশ্চিত করেন৷

তিনি জানান,গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫ এর আভিযানিক দল জানতে পারে, কক্সবাজার জেলার উখিয়া থানাধীন রাজাপালং ইউনিয়নের ০৯নং ওয়ার্ডের আকিজ পাহাড় এলাকায় একজন মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে গত ২৪ মে ২০২৪ তারিখ অনুমান ০৮.২৫ ঘটিকার সময় র‌্যাব-১৫, সিপিসি-২ হোয়াইক্যং ক্যাম্পের আভিযানিক দল বর্ণিত এলাকায় একটি মাদক বিরোধী বিশেষ অভিযান পরিচালনা করে। এ সময় আভিযানিক দলের উপস্থিতি বুঝতে পেরে একটি শপিং ব্যাগসহ পালানোর চেষ্টাকালে মাদক কারবারী মোহাম্মদ রফিক (৩৮) (রোহিঙ্গা), পিতা-মৃত ইব্রাহিম, মাতা-মৃত মাহামুদা খাতুন, এফসিএন নং-২৮০১৮২, সাং-কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প নং-৭, ব্লক-বি/২, থানা-উখিয়া, জেলা-কক্সবাজার’কে গ্রেফতার করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত ব্যক্তির দেহ ও তার হেফাজতে থাকা শপিং ব্যাগ তল্লাশী করে দশ কোটি টাকা মূল্যের ০২ কেজি ক্রিস্টালমেথ (আইস) উদ্ধারসহ ০১টি বাটন ও ০১টি এন্ড্রয়েট মোবাইল ফোন জব্দ করা হয়।

 প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত মাদক কারবারী একজন জোরপূর্বক বাস্তুচ্যুত পার্শ্ববর্তী দেশের নাগরিক বলে জানায়। জিজ্ঞাসাবাদে জানা যায়, আসন্ন ঈদুল আযহা’কে কেন্দ্র করে মাদকের চাহিদা থাকায় ভয়ংকর এই মাদকদ্রব্য আইস তরুণ প্রজন্ম ও মাদক সেবনকারীদের মাঝে বিক্রয়ের উদ্দেশ্যে পার্শ্ববর্তী দেশ থেকে সংগ্রহ এবং নিজ হেফাজতে রেখে উক্ত স্থানে বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছিল মর্মে স্বীকার করে। 

এছাড়াও গ্রেফতারকৃত মাদক কারবারী বেশকিছু দিন ধরে অত্যন্ত চতুরতার সাথে সময় ও সুযোগ বুঝে চড়া মূল্যে এসব মাদক বিক্রয় করে আসছে বলেও জানা যায়।

উদ্ধারকৃত আলামতসহ গ্রেফতারকৃত মাদক কারবারীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কক্সবাজার জেলার উখিয়া থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে।







সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]