ই-পেপার বাংলা কনভার্টার শনিবার ২২ জুন ২০২৪ ৭ আষাঢ় ১৪৩১
ই-পেপার শনিবার ২২ জুন ২০২৪
ব্রেকিং নিউজ:




জবির নতুন ক্যাম্পাস হবে আধুনিক: প্রধানমন্ত্রী
জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংবাদদাতা:
Published : Saturday, 25 May, 2024 at 7:06 PM
শিক্ষার জন্য একেবারে আধুনিক, সুন্দর ও প্রযুক্তি দিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাস তৈরি করা হবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার সকালে বঙ্গবাজারে চার প্রকল্পের আধুনিকায়ন ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় একটা স্কুল ছিলো, প্রাইমারী স্কুল। সেখান থেকে এটা উচ্চমাধ্যমিক হয়, তারপরে কলেজ হয়, এখন বিশ্ববিদ্যালয়। এতো টুকু জায়গা, বিভিন্ন জায়গায় হোস্টেল, ছড়ানো ছিটানো, এবং আরো অন্যান্য জায়গায় চায়। সেজন্য সব একজায়গায় করে একটা ভালো ক্যাম্পাস এবং আধুনিক সকল সুবিধা, সেখানে ছাত্রদের আবাসস্থল, ছাত্রীদের আবাসস্থল, শিক্ষকদের আবাসস্থল, শিক্ষার জন্য একেবারে আধুনিক, সুন্দর ও প্রযুক্তি দিয়ে সেইভাবে একটা ক্যাম্পাস তৈরি করা হবে।

কাজ দ্রুত শুরু করা হবে জানিয়ে প্রধানমন্ত্রী আরো বলেন, ইতিমধ্যে জায়গা দেয়া হয়েছে, ডিজাইনও করা হয়েছে। সেই কাজও আমরা খুব তাড়াতাড়ি শুরু করব। সেইভাবে নতুন ক্যাম্পাস আমরা করে দেবো যাতে করে একটা সুস্থ পরিবেশে ছেলেমেয়েরা লেখা পড়া করতে পারে। সেদিলে লক্ষ্য রেখেই আমরা সেই ব্যবস্থাটা নিচ্ছি।

প্রসঙ্গত, ২০০৫ খ্রিষ্টাব্দে আইন পাশের মাধ্যমে পুরান ঢাকার সদরঘাটে জগন্নাথ কলেজ ক্যাম্পাসে শুরু হয় বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম। এরপর ক্যাম্পাসের হল আন্দোলনের মুখে ২০১৬ খ্রিষ্টাব্দে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কেরানীগঞ্জে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে পূর্ণাঙ্গরূপে আধুনিক নতুন ক্যাম্পাস স্থাপনের ঘোষণা দেন। ২০১৭ খ্রিষ্টাব্দে একনেক সভায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ২০০ একরের নতুন ক্যাম্পাসের অনুমোদন পায়। ভূমি অধিগ্রহণের কাজ শেষে এখন ক্যাম্পাসের ভূমি উন্নয়ন ও বালু ভরাটের কাজ চলছে।







সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]