ই-পেপার শনিবার ২৭ জুলাই ২০২৪
শিরোনাম: প্রাথমিক বিদ্যালয় খোলার বিষয়ে সিদ্ধান্ত কাল        মোবাইল ইন্টারনেট চালুর সিদ্ধান্ত নেওয়া হবে আগামীকাল : পলক       মোবাইল ফোনে ইন্টারনেট ও ফেসবুক চালুর বিষয়ে যা জানা গেলো       নেপালে বিমান বিধ্বস্ত, নিহত ১৮       আগামী ৩-৪ দিনের মধ্যে সব নিয়ন্ত্রণে চলে আসবে : স্বরাষ্ট্রমন্ত্রী       খুলেছে অফিস-আদালত, গণপরিবহন সংকটে সাধারণ মানুষের ভোগান্তি        বান্দরবানে কেএনএফের দুই সদস্য নিহত      




ফেনীতে গুঁইসাপ আটক, পরে বনে অবমুক্ত
ফেনী জেলা সংবাদদাতা :
Published : Tuesday, 2 April, 2024 at 1:18 PM, Update: 02.04.2024 1:45:29 PM
ফেনীর সোনাগাজী উপজেলার চরমজলিশপুর ইউনিয়নের বিষ্ণুপুর গ্রামে গুঁইসাপ আটক। পরে অবমুক্ত করে বন বিভাগ ।

সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকাল থেকে বিষ্ণুপুর গ্রামের ছোট ফেনী নদীর পাড়ে জেলেপাড়া, দাশ পাড়াসহ বিভিন্ন বাড়িতে এক জাতীয় নেট ব্যবহার করে বেশ কয়েকটি গুঁইসাপ আটক করে বস্তায় ভর্তি করার সময় এলাকাবাসী বিষয়টি টের পেয়ে স্থানীয়দের মধ্যে জানাজানি হয়।

বিষয়টি ফেনী বন বিভাগে রেঞ্জ কর্মকতা বাবুল চন্দ্র ভৌমিককে অবহিত করলে তিনি এসে গুঁইসাপগুলো পাশ্ববর্তী বাগানে অবমুক্ত করেন।

বিষ্ণুপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক বিভীষন বসাক জানান, খাগড়াছড়ি থেকে আসা তিন যুবক এ গুঁইসাপগুলো ধরে নিয়ে যাওয়ার সময় এলাকাবাসীর তোপের মুখে পড়ে ছেড়ে দিতে বাধ্য হয়।

ফেনী জেলা বন বিভাগের রেঞ্জ কর্মকতা বাবুল চন্দ্র ভৌমিক জানান, গুঁইসাপ আটকের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে এলাকাবাসীর সহযোগিতায়  গুঁইসাপগুলো স্থানীয় বনে অবমুক্ত করা হয়েছে।

তিনি জানান, বর্তমান সময়ে কোন বণ্যপ্রাণী আটক ও মারা পাচার করা আইনত দন্ডনীয় অপরাধ। এসকল প্রাণী পরিবেশের ভারসাম্য রক্ষা করে।







সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]