ই-পেপার শনিবার ২৭ জুলাই ২০২৪
শিরোনাম: অ্যাপিলেট ডিভিশনের রায়ের পর বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কোন যৌক্তিকতা নেই: গণপূর্তমন্ত্রী        রোববার থেকে সরকারি-বেসরকারি অফিস ৯টা-৩টা       প্রাথমিক বিদ্যালয় খোলার বিষয়ে সিদ্ধান্ত কাল        মোবাইল ইন্টারনেট চালুর সিদ্ধান্ত নেওয়া হবে আগামীকাল : পলক       নেপালে বিমান বিধ্বস্ত, নিহত ১৮       আগামী ৩-৪ দিনের মধ্যে সব নিয়ন্ত্রণে চলে আসবে : স্বরাষ্ট্রমন্ত্রী       খুলেছে অফিস-আদালত, গণপরিবহন সংকটে সাধারণ মানুষের ভোগান্তি       




যুক্তরাষ্ট্রে ৪ বছরে অবৈধ অভিবাসীর সংখ্যা বেড়েছে ৭৩ লাখ
কৌশলী ইমা, যুক্তরাষ্ট্র থেকে
Published : Friday, 23 February, 2024 at 1:42 PM
মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের শাসনামলে মাত্র ৪ বছরে যুক্তরাষ্ট্রে অবৈধ অভিবাসীর সংখ্যা বেড়েছে ৭৩ লাখ। দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় সীমান্ত দিয়ে এসব অবৈধ অভিবাসী দেশটিতে প্রবেশ করেছে। এই সংখ্যা যুক্তরাষ্ট্রের ৩৬টি অঙ্গরাজ্যের জনসংখ্যার থেকে বেশি। এই তথ্য জানিয়েছে মার্কিন গণমাধ্যম ফক্স নিউজ।

গণমাধ্যমটি জানিয়েছে, মার্কিন কাস্টমস ও সীমান্ত সুরক্ষা কর্তৃপক্ষের থেকে পাওয়া তথ্যের ভিত্তিতেই ওই রিপোর্ট করা হয়েছে। শুধুমাত্র এই অর্থবছরেই ৯ লাখ ৬১ হাজারের বেশি মানুষ অবৈধভাবে যুক্তরাষ্ট্রে প্রবেশ করেছে। যদি অভিবাসী প্রবেশের এই ধারা অব্যাহত থাকে তাহলে ২০২৪ অর্থবছরে অবৈধ অভিবাসী প্রবেশের নতুন রেকর্ড হবে। গত বছর ২৪ লাখ ৭৫ হাজারের বেশি মানুষ প্রবেশ করে যুক্তরাষ্ট্রের দক্ষিণ-পশ্চিম সীমান্ত দিয়ে। সীমান্তবর্তী অঙ্গরাজ্য নিউ মেক্সিকোর জনসংখ্যার থেকে বেশি এই অবৈধ অভিবাসীর সংখ্যা। ২০২১ সালে বাইডেন প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণ করার পর মোট ৭২ লাখ ৯৮ হাজার ৪৮৬ জন অবৈধভাবে সীমান্ত পাড়ি দিয়েছেন।

এই সংখ্যা যুক্তরাষ্ট্রের ৩৬টি অঙ্গরাজ্যের জনসংখ্যা থেকে বেশি। যুক্তরাষ্ট্রের যেসব অঙ্গরাজ্যের জনসংখ্যা ৭৩ লাখের কম সেগুলো হচ্ছে- আলাবামা, আলাস্কা, আরকানসাস, কলোরাডো, কানেকটিকাট, ডেলাওয়্যার, হাওয়াই, আইডাহো, ইন্ডিয়ানা, আইওয়া, কানসাস, কেন্টাকি, লুইসিয়ানা, মেইন, মেরিল্যান্ড, ম্যাসাচুসেটস, মিনেসোটা, মিসিসিপি, মিসৌরি, মন্টানা, নেব্রাস্কা, নেভাদা, নিউ হ্যাম্পশায়ার, নর্থ ডাকোটা, ওকলাহোমা, ওরেগন, রোড আইল্যান্ড, সাউথ ক্যারোলিনা, সাউথ ডাকোটা, টেনেসি, উটাহ, ভারমন্ট, ওয়েস্ট ভার্জিনিয়া, উইসকনসিন এবং ওয়াইমিং। এ ছাড়া ক্যালিফোর্নিয়ার জনসংখ্যার ১৮.৭ শতাংশ, টেক্সাসের ২৪ শতাংশ, ফ্লোরিডার ৩২ শতাংশ এবং নিউ ইয়র্কের ৩৭ শতাংশ এই সংখ্যা।







সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]