ই-পেপার শনিবার ২৭ জুলাই ২০২৪
শিরোনাম: পিকে হালদারসহ ১৪ জনের মামলার রায় ৮ অক্টোবর       ইতালিতে ফ্লাইওভার থেকে বাস ছিটকে পড়ে নিহত ২১       প্রবল বৃষ্টিতে সিকিমে আকস্মিক বন্যা, ২৩ ভারতীয় সেনা নিখোঁজ       জলবায়ু তহবিলে ‌‌`সমানভাবে' অর্থায়ন চাইলেন শেখ হাসিনা        আবারও বাড়ল সয়াবিন তেলের দাম        বঙ্গবন্ধুকে হত্যার পর অন্যদল ক্ষমতায় আসলেও বাসন্তীদের ভাগ্যের কোন পররিবর্তন হয়নি: প্রধানমন্ত্রী        দেশকে ধ্বংস করার জন্য দুই-তিনটা রাজনৈতিক দল ষড়যন্ত্র করছে: আইনমন্ত্রী       




অ্যাপোলো হাসপাতালে হটলাইন নম্বরে বিনামূল্যে মিলবে চিকিৎসকের পরামর্শ
স্টাফ রিপোর্টার
Published : Saturday, 28 October, 2023 at 6:43 PM, Update: 28.10.2023 6:46:41 PM
বাংলাদেশিদের বিনামূল্যে এন্ডোস্কোপিক মেরুদণ্ড, মাথা ও ঘাড়ের দাগহীন অস্ত্রোপচার সংক্রান্ত পরামর্শ দিতে হটলাইন নম্বর চালু করেছে ব্যাঙ্গালোরের অ্যাপোলো হাসপাতাল ও কেয়ারটিপ ডটকম। এই হটলাইন (+৯১ ৯৬৩২০ ৫৭০০০ ভারতের নম্বর) কে হোয়াটসঅ্যাপ ও মেসেঞ্জারের মাধ্যমে বাংলাদেশি রোগীরা অ্যাপোলো হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকদের কাছ থেকে বিনামূল্যে পরামর্শ নিতে পারবেন।

শনিবার রাজধানী ঢাকার একটি অভিজাত হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানানো হয়। এসময় ব্যাঙ্গালোরের সিনিয়র কনসালটেন্ট এবং হেড অ্যান্ড নেক অনকোলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. সতীশ নায়ার এবং একই হাসপাতালের নিউরোসার্জন বিশেষজ্ঞ ডা. শচীন জিআর উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, মেরুদণ্ড, মাথা ও ঘাড়ে সংক্রান্ত চিকিৎসা ও অস্ত্রোপচারের জন্য সঠিক হাসপাতাল, সঠিক চিকিৎসক এবং খরচের বিষয়ে রোগী বেশিরভাগ ক্ষেত্রেই বিভ্রান্তিতে থাকেন। তাদের এই সমস্ত বিষয়ে সঠিক নির্দেশনা ও তথ্য প্রদানের লক্ষ্যে এই হটলাইন নম্বর চালু করা হয়েছে। এর মাধ্যমে বাংলাদেশে বসেই রোগীরা বিনামূল্যে অ্যাপোলো হাসপাতাল, ব্যাঙ্গালোরের বিশেষজ্ঞ চিকিৎসকদের কাছ থেকে পরামর্শ নিতে পারবেন।

তারা বলেন, অ্যাপোলো হাসপাতাল, ব্যাঙ্গালোর রোগীদের সর্বোচ্চ সেবা দিতে প্রতিশ্রুতিবদ্ধ। ডা. এবং শরীর এর সরাসরি তত্ত্ববধানে প্রতিটি রোগীর জন্য সেখানে বিশ্বমানের চিকিৎসা নিশ্চিত করা হয়। এছাড়া বিশ্বের শীর্ষস্থানীয় মেডিকেল বিশ্ববিদ্যালয় ও হাসপাতাল থেকে প্রশিক্ষিত বিশেষজ্ঞারা এই হাসাপাতালে সেবা দিয়ে থাকেন।

সংবাদ সম্মেলনে ২৫ বছরেরও বেশি অভিজ্ঞতাসম্পন্ন অধ্যাপক ডা. সতীশ নায়ার মেরুদণ্ড, মাথা ও ঘাড়ের চিকিৎসায় বৈপ্লবিক অগ্রগতির কথা উল্লেখ করেন এবং অ্যাপোলো হাসপাতাল, ব্যাঙ্গালোর থেকে চিকিৎসা নিয়ে বিভিন্ন দেশের রোগীদের সুস্থ জীবনে ফেরার গল্প তুলে ধরেন।

স্বনামধন্য নিউরোসার্জন ড. শচীন জিআর মাথা ও মেরুদণ্ডের যত্নের গুরুত্ব তুলে ধরেন। মস্তিষ্কের টিউমার, স্কোলিওসিস এবং পিঠের ব্যথায় ভুগছেন এমন রোগীদের চিকিৎসার মাধ্যমে স্বাভাবিক জীবনে ফেরার আশ্বাস দেন তিনি। কোমর ব্যথায় আক্রান্ত সব রোগীর অস্ত্রোপচারের প্রয়োজন হয় না উল্লেখ করে তিনি জানান, অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেওয়ার আগে অ্যাপলো হাসপাতালের বিশেষজ্ঞারা আন্তরিকতার সঙ্গে রোগীকে নিখুঁতভাবে পরীক্ষা-নিরীক্ষা করেন।

উল্লেখ্য, অ্যাপোলো হাসপাতাল, ব্যাঙ্গালোর একটি ফ্ল্যাগশিপ কোয়াটারনারি কেয়ার হাসপাতাল, যেটি টানা ছয়বার জয়ন্টে কমিশন ইন্টারন্যাশনালের স্বীকৃতি লাভ করেছে। ৭০০ শয্যার হাসপাতালটিতে ভারতের বিভিন্ন রাজ্যের পাশাপাশি ১২১টিরও বেশি দেশের রোগীরা সেবা নিয়ে থাকেন। 

অন্যদিকে, কেয়াট্রিপ একটি বৈশ্বিক স্বাস্থসেবা সংক্রান্ত ভ্রমণ পরিষেবা প্রদানকারী সংস্থা। যারা বিশ্বের বিভিন্ন দেশে কম খরচে সর্বোচ্চ সেবা গ্রহণে সহযোগিতা করে। 







সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]