ই-পেপার বাংলা কনভার্টার রোববার ২৬ মে ২০২৪ ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
ই-পেপার রোববার ২৬ মে ২০২৪
ব্রেকিং নিউজ: ঘূর্ণিঝড় মোকাবিলায় ৬ জেলাকে বিশেষ প্রস্তুতির নির্দেশ      চার সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত      গুণে-মানে প্রশ্ন, তবু বাড়ছে নতুন বিশ্ববিদ্যালয়      ঢাকায় কোনো বস্তি-অস্বাস্থ্যকর পরিবেশ থাকবে না, সেই ব্যবস্থা করে দেবো: প্রধানমন্ত্রী      উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে ফের সংঘর্ষ : আহত ১০      কুয়াকাটায় ভেসে এলো ৭ ফুট লম্বা মৃত ডলফিন      




নির্বাচনটা অত্যন্ত শান্তিপূর্ণভাবে হতে হবে: নির্বাচন কমিশনার
মানিকগঞ্জ সংবাদদাতা
Published : Saturday, 20 April, 2024 at 3:37 PM, Update: 20.04.2024 4:02:00 PM
নির্বাচন কমিশনার মোঃ আলমগীর বলেন, নির্বাচনটা অত্যন্ত শান্তিপূর্ণভাবে হতে হবে, কোন প্রার্থীর প্রচারনা বা ভোটারকে বাঁধা দিতে না পারে এবং কোন ধরণের আইন-শৃংখলার অবনতি না হয় এই ম্যাসেজ গুলো আমরা দিয়েছি ।

আজ শনিবার (২০ এপ্রিল ) দুপুরের দিকেজেলা প্রশাসকের কার্যালয়ের হল রুমে হরিরামপুর ও সিংগাইর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের সাথে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন ।

তিনি বলেন আরো বলেন,এটি কোন রাজনৈতিক নির্বাচন নয়, এটা স্থানীয় সরকার নির্বাচন,এখানে কোন রাজনৈতিক পরিচয়ের প্রয়োজন নেই । এবারের নির্বাচনে কোন রাজনৈতিক ফ্লেবার নেই। তবে যে কেউ স্বাধীন ভাবে নির্বাচনে অংশ গ্রহন করতে পারে । অনেক রাজনৈতিক দল অফিসিয়ালি সরাসরি নির্বাচনে অংশ গ্রহন না করলেও কিন্তু আন-অফিসিয়ালি একটি পক্ষকে নির্বাচনে সমর্থন করছে ।

বর্জনের বিষয়ে তিনি আরো বলেন , দেখেন জাতীয় সংসদ নির্বাচনে সকলের সহযোগীতায় একটি উৎসব মুখোর পরিবেশে শান্তিপূর্ণ ভাবে একটি নির্বাচন সম্পন্ন হয়েছে, কোথাও কোন অপ্রিতিকর ঘটনা ঘটেনি । এই উপজেলা পরিষদ নির্বাচন হলো স্থানীয় সরকার নির্বাচন , এখানে আরো উৎসব মুখোর পরিবেশে নির্বাচন হবে । এই নির্বাচন হবে ইভিএম পদ্ধতিতে এটি হলো টিকার মতো,আগে অনেক ভয় থাকে। তবে দেওয়ার সময় টেরও পায় না । ইভিএম এর ক্ষেত্রে বলা হয় যে এই যন্ত্রের মাধ্যমে কখনো ভোট দেইনি এটি খুবই সহজ একটি পদ্ধতি,ভোটাররা ভোট দিতে আসলে দেখবে এটি অত্যান্ত সহজ এবং ভোট শেষে সবাই সন্তোস প্রকাশ করেছে । এই ইভিএম পদ্ধতিতে ভোট বক্স ছিনতাইয়ের ভয় থাকে না, এক জনের ভোট অন্য জন দিতে পারে না ।   
   
নির্বাচন কমিশনার মোঃ আলমগীর বলেন , আপনারা দেখেছেন সিংড়া এলাকায় যে প্রার্থী তাকে আমরা ডাকিয়েছি , সঠিক উত্তর না দিতে পারলে তার বিরুদ্ধে কঠিক ব্যবস্থা গ্রহন করা হবে । নোয়াখালী এলাকায় এক জন সংসদ সদস্য তার ছেলেকে ভোট দেওয়ার কথা বলেছেন দেখে আমরা তাকেও সতর্ক করেছি এবং এই রকম আরো আছে তাদের প্রত্যেককেই বিরত থাকার জন্য বলেছি। 

এ সময় উপস্থিত ছিলেনজেলা প্রশাসক রেহেনা আকতার,অতিরিক্ত পুলিশ সুপার ( ক্রাইম ও অব)সুজন সরকার, জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ আমিনুর রহমান মিঞাসহ সরকারী আরো অনেক দপ্তরের কর্মকর্তা ।







সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]