ই-পেপার শনিবার ২৭ জুলাই ২০২৪
শিরোনাম: প্রাথমিক বিদ্যালয় খোলার বিষয়ে সিদ্ধান্ত কাল        মোবাইল ইন্টারনেট চালুর সিদ্ধান্ত নেওয়া হবে আগামীকাল : পলক       মোবাইল ফোনে ইন্টারনেট ও ফেসবুক চালুর বিষয়ে যা জানা গেলো       নেপালে বিমান বিধ্বস্ত, নিহত ১৮       আগামী ৩-৪ দিনের মধ্যে সব নিয়ন্ত্রণে চলে আসবে : স্বরাষ্ট্রমন্ত্রী       খুলেছে অফিস-আদালত, গণপরিবহন সংকটে সাধারণ মানুষের ভোগান্তি        বান্দরবানে কেএনএফের দুই সদস্য নিহত      




কলকাতার নির্মাতা বিশ্ব রায়ের সিনেমায় চিত্রনায়ক ‘আফফান মিতুল’
বিনোদন প্রতিবেদক
Published : Thursday, 14 March, 2024 at 12:40 PM
ভারতীয় নির্মাতা বিশ্ব রায় কিংবদন্তি চলচ্চিত্র নির্মাতা মৃণাল সেনের সুযোগ্য ছাত্র। তাঁর আদর্শকে বুকে ধারণ করেই নির্মাণ করছেন পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ঘুম বারান্দা’। আর এই  সিনেমায় সম্প্রতি অভিনয় করলেন  আফফান মিতুল। 

২ মার্চ ছিলো আফফান মিতুলের জন্মদিন, কাকতালীয়ভাবে জন্মদিনের দিন আফফান মিতুল এই সিনেমার শুটিংয়ে অংশ নিলেন, অভিনয় করেছেন ৪ মার্চ পর্যন্ত । দুই দেশের বাঙালির আত্মিক সম্পর্ককে উপজীব্য করে নির্মিত হচ্ছে সিনেমাটি। মুহম্মদ মঈনউদ্দিন আহমেদের কাহিনী অবলম্বনে কলকাতার এই চলচ্চিত্রে ভারত ও বাংলাদেশের বেশকিছু অভিনয়শিল্পী অভিনয় করেছেন। আফফান মিতুল এই সিনেমায় ‘সাংবাদিক মিতুল’ চরিত্রেই অভিনয় করেছেন।

এই সিনেমায় বাংলাদেশ থেকে অভিনয় করেছেন আতাউর রহমান, রুকাইয়া জাহান চমক, আব্দুল্লাহ রানা, নাসরিন নাহার, শিল্পী সিদ্দিকা, টইটই হিলালী, আদিয়াত রহমান রাদ, বীরজন্ম কৃতজ্ঞ কৃত্য, মহম্মদ ইব্রাহিমসহ আরো অনেকেই। ভারতের অভিনয়শিল্পীদের মধ্যে আছেন রুদ্রপ্রসাদ সেনগুপ্ত, মনোজ মিত্র, সুদেষ্ণা রায়, অভিজিৎ গুহ, অরিজিৎ দত্ত, নিবেদিতা দে, তারক সেনগুপ্ত, ঋচা সরকার, সুস্মিতা ব্যানার্জী, সৌমিত্র বসু, দীপক মিত্র, সঞ্জয় দাস, রাম মুখোপাধ্যায়, পাঁপড়ি বসু, সিদ্ধার্থ চক্রবর্তী, শান্তনু দাস, শঙ্খমালা রায়সহ আরো অনেকেই। ২০২৫ সালে সিনেমাটি মুক্তি পাবে 'ঘুম বারান্দা'। 

এদিকে আফফান মিতুল সম্প্রতি শেষ করলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত নির্মাতা আউয়াল চৌধুরীর ‘আগুনের পাখি’ সিনেমার শুটিং। এতে মাদকাসক্ত ছেলে ‘শ্যামল’ চরিত্রে দেখা মিলবে মিতুলের। সিনেমাটি ঈদ-উল-আযহায় মুক্তির পাবার সম্ভাবনা রয়েছে। মুক্তির মিছিলে রয়েছে আফফান মিতুল অভিনীত জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত সিনেমা ‘ময়না’। এই সিনেমায় মিতুল অভিনয় করেছেন ‘রকস্টার রনি’ চরিত্রে। 

সম্পূর্ণ শুটিং শেষ করেছেন আফফান মিতুল আরো অর্ধ ডজন চলচ্চিত্রের। এগুলো হচ্ছে- ওয়াহিদ তারেক ও ইমতিয়াজ সজিব পরিচালিত ‘মুজিব থেকে বঙ্গবন্ধু’, মাসউদ যাকারিয়া সাবিন পরিচালিত ‘মুক্তির ছোট গল্প’, ইভান মল্লিক পরিচালিত ‘মুনাফিক’, ফারুক হোসেনের ‘কাকতাড়ুয়া’, রুবেল মাহমুদের ‘নিশ্চুপ ভালোবাসা’, নাসিম সাহনিক পরিচালিত ‘ব্যাচেলর ইন ট্রিপ’। খুব শিগগিরই আফফান মিতুল অভিনয় করতে যাচ্ছেন প্যান ইন্ডিয়ান সিনেমাতে। ‘কাগজ’ সিনেমা খ্যাত নির্মাতা আলী জুলফিকার জাহেদী এই সিনেমাটি নির্মাণ করতে যাচ্ছেন। সিনেমাটির নামই "চলচ্চিত্র"। আর এই সিনেমার সংলাপ ও চিত্রনাট্য করেছেন আফফান মিতুল নিজেই।







সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]