ই-পেপার শনিবার ২৭ জুলাই ২০২৪
শিরোনাম: প্রাথমিক বিদ্যালয় খোলার বিষয়ে সিদ্ধান্ত কাল        মোবাইল ইন্টারনেট চালুর সিদ্ধান্ত নেওয়া হবে আগামীকাল : পলক       মোবাইল ফোনে ইন্টারনেট ও ফেসবুক চালুর বিষয়ে যা জানা গেলো       নেপালে বিমান বিধ্বস্ত, নিহত ১৮       আগামী ৩-৪ দিনের মধ্যে সব নিয়ন্ত্রণে চলে আসবে : স্বরাষ্ট্রমন্ত্রী       খুলেছে অফিস-আদালত, গণপরিবহন সংকটে সাধারণ মানুষের ভোগান্তি        বান্দরবানে কেএনএফের দুই সদস্য নিহত      




হাবিপ্রবি গ্রীন ভয়েসের শিক্ষাসামগ্রী ও শিক্ষাবৃত্তি প্রদান
হাবিপ্রবি (দিনাজপুর) সংবাদদাতা
Published : Thursday, 29 February, 2024 at 11:53 AM
"ভাষার মাসে, মেধার পাশে" স্লোগানে দিনাজপুর জেলার প্রত্যন্ত এলাকার স্কুল কর্নাই সরকারি প্রাথমিক  বিদ্যালয়ে  ৬০ জন শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী ও এককালীন শিক্ষাবৃত্তি প্রদান করেছে পরিবেশবাদী যুব সংগঠন গ্রীন ভয়েস। 

বুধবার (২৮ ফেব্রুয়ারি) হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) গ্রীন ভয়েস শাখার আয়োজনে কর্নাই সরকারি প্রাথমিক  বিদ্যালয়ে কুইজ প্রতিযোগিতা,  শুদ্ধভাবে বাংলা পড়ার প্রতিযোগিতা , চিত্রাঙ্কন  প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে অংশগ্রহণকারী ৬০ জন শিক্ষার্থীকে শিক্ষা সামগ্রী হিসেবে বই, খাতা, কলম, স্নাপার ও রাবার দেয়া হয় এবং পাঁচজন দরিদ্র  মেধাবী শিক্ষার্থীকে ৪০০ টাকা করে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়। এসময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষিক ও অন্যান্য বিভাগের শিক্ষকবৃন্দ।

বিদ্যালয়টির শিক্ষকেরা বলেন, গ্রীন ভয়েস পরিবেশ রক্ষার পাশাপাশি সামাজিক ও মানবিক যে কাজগুলো করে যাচ্ছে তা সত্যিই প্রশংসনীয়। শিক্ষার্থীদের মেধা যাচাই, শিক্ষাবৃত্তি ও শিক্ষা সামগ্রী বিতরণের জন্য আমাদের স্কুলকে নির্বাচন করায় গ্রীন ভয়েস হাবিপ্রবি শাখাকে আন্তরিক শুভেচ্ছা ও ধন্যবাদ জানাচ্ছি। আগামীতেও যেকোন শিক্ষামূলক কাজে গ্রীন ভয়েসের জন্য আমাদের সাহায্য ও সহযোগিতায় অব্যাহত থাকবে।

এ বিষয়ে গ্রীন ভয়েস হাবিপ্রবি শাখার সভাপতি রোকনুজ্জামান হৃদয়  জানান, গ্রীন ভয়েসের শিক্ষা বিষয়ক কার্যক্রমের অংশ হিসেবে কর্নাই সরকারি প্রাথমিক  বিদ্যালয়ে এই শিক্ষা সামগ্রী ও মেধাবৃত্তি প্রদান করা হয়। পড়াশোনা এবং ভালো কাজে শিক্ষার্থীদের উৎসাহিত করতেই আমাদের এই প্রচেষ্টা।  

শিক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠান পরিচালনা পর্ষদ এর  মারুফ হাসান,লামিয়া তাবাসসুম লাম ও মাহবুবা খানম মৌরি এর তত্ত্বাবধানে অনুষ্ঠানে  অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন হাবিপ্রবি গ্রীন ভয়েস শাখার সাধারণ সম্পাদক আজমেরী কনা , সাংগঠনিক সম্পাদক সানজিদা সুমনা, আলামিন, অনিকা, নুসরাত, মোহনা,রেজাউল করিম শাওন,তিশা, রিতু,বৃষ্টি, অর্পন, তপন, মিম,পল্লব প্রমুখ।







সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]