ই-পেপার বাংলা কনভার্টার শনিবার ২ মার্চ ২০২৪ ১৯ ফাল্গুন ১৪৩০
ই-পেপার শনিবার ২ মার্চ ২০২৪
ব্রেকিং নিউজ: বেইলি রোডে অগ্নিকাণ্ডের ঘটনায় প্রধানমন্ত্রীকে নরেন্দ্র মোদির চিঠি      এবার গাউসুল আজম মার্কেটে অগ্নিকাণ্ড      হজযাত্রীদের জন্য সুখবর দিলো সৌদি আরব      বন্দিরকে মুঠোফোন এনে দেয়ায় কারারক্ষী বরাখস্ত      যেকোনো পরিস্থিতি মোকাবিলায় সক্ষম সেনাবাহিনী গড়ে তোলা হবে : প্রধানমন্ত্রী      ব্রাহ্মণবাড়িয়ায় অটোরিকশায় ট্রাকের ধাক্কা, নিহত ২      




অতীতের ভুল শুধরে ইতিহাসের সেরা ফোবানা সম্মেলন হবে ভার্জিনিয়ায়
কৌশলী ইমা, যুক্তরাষ্ট্র থেকে
Published : Sunday, 11 February, 2024 at 11:22 AM
৩৮তম ফোবানা সম্মেলন হবে ইতিহাসের সেরা সম্মেলন। ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশনস ইন নর্থ আমেরিকা (ফোবানা)-এর নির্বাহী কমিটি ও আয়োজক সংগঠন এবারের সম্মেলন তিন দশকের সেরা সম্মেলন করতে আগ্রহ প্রকাশ করেছেন। বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব গ্রেটার ওয়াশিংটন ডিসি (বাগডিসি) আয়োজিত গত বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) ভার্জিনিয়ার স্প্রিংফিল্ডের হলিডে ইন হোটেলে অনুষ্ঠিত সাক্ষাত ও অভিবাদন (মিট অ্যান্ড গ্রিট) প্রস্তুতি সভায় এ আশা ব্যক্ত করেন ফোবানা নেতারা।

চলতি বছর গ্রেটার ওয়াশিংটন ডিসিতে লেবার ডে উইকেন্ডে ৩০-৩১ আগস্ট এবং ১ সেপ্টেম্বর ভার্জিনিয়া আর্লিংটনের ক্রিস্টাল গেটওয়ে ম্যারিয়টে অনুষ্ঠিত হবে ৩৮তম ফোবানা সম্মেলন। এবারের সম্মেলনের আয়োজক সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব গ্রেটার ওয়াশিংটন ডিসি। আয়োজক সংগঠন এবং ফোবানা এক্সিকিউটিভ কমিটি একটি সফল সম্মেলন করবার জন্য ইতিমধ্যেই সকল প্রকার কর্মকাণ্ড শুরু করেছেন। আজ শনিবার (১০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ার স্প্রিংফিল্ডের হলিডে ইন হোটেলে এ বিষয়ে বিস্তারিত তুলে ধরবেন নির্বাহী কমিটি ও আয়োজক সংগঠনে নেতারা। 

৩৮তম ফোবানা সম্মেলনের কনভেনার রোকসানা পারভীনের সভাপতিত্বে অনুষ্ঠিত বৃহস্পতিবার সাক্ষাত ও অভিবাদন (মিট অ্যান্ড গ্রিট) প্রস্তুতি সভায় বক্তারা বলেন, অতীতের সকল সফল ও বিফল ফোবানা সম্মেলনের ভুল-ক্রুটি পর্যালোচনা এবারের ফোবানা সম্মেলনকে সাজানো হবে। অতীতের কোন ভুলের যেন পুনরাবৃত্তি না ঘটে সেদিকে অবশ্যই তারা খেয়াল রাখবেন। নতুন প্রজন্মকে উদ্বৃত্ত করতে তাদের জন্য আকর্ষণীয় সব বিষয়ের বন্দোবস্ত করা হবে।

বক্তারা বলেন, ফোবানা একটি সম্মেলন, এটাকে শুধুমাত্র বিনোদন হিসেবে দেখলে হবে না। বহির্বিশ্বে বাংলাদেশিদের সর্ববৃহৎ সম্মেলন হচ্ছে ফোবানা। এ বিষয়টিকে সবসময় মাথায় রাখতে হবে। অতীতের সমস্ত ভুল-ক্রুটি থেকে আমাদের শিক্ষা নিতে হবে। অতীতে যেসব ভুলের কারণে ফোবানা সম্মেলন বিফল হয়েছিলে সে সমস্ত ভুল আগেই শোধরাতে হবে, তাহলেই একটি সফল ফোবানা সম্মেলন আমরা আশা করতে পারবো বলে উল্লেখ করেন বক্তারা। তবে এবারেই সবচেয়ে বেশী যুক্তরাষ্ট্রের অন্যন্য অঙ্গরাজ্য থেকে সাক্ষাত ও অভিবাদন (মিট অ্যান্ড গ্রিট) সভায় ফোবানার নেতারা যোগ দিয়েছেন।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন-ফোবানার চেয়ারপারসন মোহাম্মদ আলমগীর ও এক্সিকিউটিভ সেক্রেটারী আবীর আলমগীর, মাসুদ রব চৌধুরী, কনভেনার রোকসানা পারভীন, মেম্বার সেক্রেটারি আবু রুমি, প্রেসিডেন্ট নুরুল আমিন নুরু, চিফ কোঅর্ডিনেটর এন্থনি পিউস গোমেজ, প্রিয়লাল কর্মকার, কালচারাল কমিটির চেয়ারম্যান তাসকিন বিনতে সিদ্দিক, এটিএম অলম, ফাইন্যান্স কমিটির চেয়ারম্যান ফখরুল ইসলাম স্বপন, গোলাম মোস্তফা, কচি খান, সুমন চৌধুরী, ডিউক খান, জয়নাল আবেদীন, মাহবুব রেজা রহিম, রবিউল করিম বেলাল, রেহান রেজা, নাহিদুল খান সাহেল, এম মাওলা দিলু, মাহবুবুর ভুঁইয়া, মহিন উদ্দিন দুলাল, কাজী নাহিদ, বাবুল হাই, খালেদ আহমেদ রউফ, শামসুদ্দিন মাহমুদ, মইন কাজী, সেলিম আকতার, নাসিমা খান, নাজনীন আখতার, সুলতানা, দোলা হোসেন, শিমুল ঘোষ, নাজমিন মেরী প্রমুখ।

আগামী ২৪ ফেব্রুয়ারি শনিবার ঢাকায় সাক্ষাতে অভিবাদন (মিট অ্যান্ড গ্রিট) অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। ভার্জিনিয়ার মিট এন্ড গ্রিট অনুষ্ঠানটি হবে ঢাকার সাক্ষাত ও অভিবাদন মিট এন্ড গ্রিট অনুষ্ঠানটি হবে হোটেল ইন্টারকন্টিনেন্টাল এর বলরুমে। ভার্জিনিয়ায় সাক্ষাত ও অভিবাদন (মিট অ্যান্ড গ্রিট) অনুষ্ঠানে অংশগ্রহন করতে যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্টেট থেকে ফোবানার নেতৃত্ববৃন্দরা অনুষ্ঠানটি সফল করতে ঢাকায় যাচ্ছেন হোস্ট কমিটি এবং এক্সিকিউটিভ কমিটিসহ বেশ কয়েকজন সিনিয়র ফোবানার নেতৃত্ববৃন্দ। ঢাকার মিট এন্ড গ্রিট অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বাংলাদেশ সরকারের বেশ কয়েকজন মন্ত্রী, বিশিষ্ট ব্যাক্তিবর্গ, সুধীজন, শিল্পী এবং বিভিন্ন মিডিয়ার কর্তা ব্যক্তিরাসহ বিভিন্ন স্পনসর প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী ব্যক্তিবর্গ।







সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]