ই-পেপার বাংলা কনভার্টার শনিবার ২ মার্চ ২০২৪ ১৯ ফাল্গুন ১৪৩০
ই-পেপার শনিবার ২ মার্চ ২০২৪
ব্রেকিং নিউজ: বেইলি রোডে অগ্নিকাণ্ডের ঘটনায় প্রধানমন্ত্রীকে নরেন্দ্র মোদির চিঠি      এবার গাউসুল আজম মার্কেটে অগ্নিকাণ্ড      হজযাত্রীদের জন্য সুখবর দিলো সৌদি আরব      বন্দিরকে মুঠোফোন এনে দেয়ায় কারারক্ষী বরাখস্ত      যেকোনো পরিস্থিতি মোকাবিলায় সক্ষম সেনাবাহিনী গড়ে তোলা হবে : প্রধানমন্ত্রী      ব্রাহ্মণবাড়িয়ায় অটোরিকশায় ট্রাকের ধাক্কা, নিহত ২      




নেপাল যাচ্ছে বাংলাদেশি দুই তরুণের দুই ছবি
স্টাফ রিপোর্টার
Published : Wednesday, 22 November, 2023 at 7:09 PM, Update: 22.11.2023 7:12:00 PM
নেপালের যাচ্ছে বাংলাদেশের দুটি চলচ্চিত্র। সেখানে অনুষ্ঠিতব্য ১১তম নেপাল হিউম্যান রাইটস ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভালে আন্তর্জাতিক প্রতিযোগিতা বিভাগে মনোনীত হয়েছে ‘মূলহীন মানুষ’ ও ‘দ্য লাইফ লাইন’ নামের দুটি স্বপ্লদৈর্ঘ্য চলচ্চিত্র। এর মধ্যে তরুণ নির্মাতা সুপিন বর্মন নির্মাণ করেছেন ‘মূল্যহীন মানুষ’ এবং জগন্ময় পাল নির্মাণ করেছেন ‘দ্য লাইফ লাইন’।

নির্মাতা সুপিন বর্মন জানান, নেপাল হিউম্যান রাইটস ফিল্ম সেন্টারের আয়োজনে আগামী ৯ ডিসেম্বর নেপালের কাঠমাণ্ডুতে শুরু হবে উৎসব এবং শেষ হবে ১২ ডিসেম্বর।

নেপাল ট্যুরিজম বোর্ডের মিলনায়তনে চার দিনব্যাপী এই উৎসবে বিশ্বের ২৬টি দেশের মোট ৫১টি চলচ্চিত্র দেখানোর জন্য নির্বাচিত হয়েছে। ২৫ দেশের চলচ্চিত্রের সাথে প্রতিযোগিতা বিভাগে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে তাদের দুটি ছবি। 

জানা যায়, ৫১ চলচ্চিত্রের মধ্য থেকে সেরা চলচ্চিত্র বাছাইয়ের জন্য জুরি বোর্ডে রয়েছে ভারত, আমেরিকা ও নেপালের প্রথিতযশা চলচ্চিত্র নির্মাতারা।

সজল চক্রবর্তীর কাহিনি, সংলাপ ও চিত্রনাট্যে নির্মিত সুপিন বর্মনের চলচ্চিত্রটি ইতিমধ্যে আসামের নীলাকুরিংগি স্ট্রিমিং প্ল্যাটফর্মে বাণিজ্যিকভাবে মুক্তি পেয়েছে।

এ ছাড়াও চলচ্চিত্রটি গত অক্টোবরের ১৪ তারিখে কলকাতায় ষষ্ঠ ঋতুরঙ্গম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে এবং গত ৫ নভেম্বর রাজশাহীর ঋত্বিক সম্মাননা ও চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়। ভারত ও বাংলাদেশের বাইরে নেপাল হিউম্যান রাইটস ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভালে এই প্রথমবারের মতো নির্মাতা সুপিন বর্মনের চলচ্চিত্র মনোনীত হলো। এর আগে ২০১৮ সালে নেপাল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘পোস্টমাস্টার’ এবং নেপাল কালচারাল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘দ্য রিবেল অব মাইন্ড’ নামে দুটি চলচ্চিত্র প্রদর্শিত হয়েছিল। মূল্যহীন মানুষ চলচ্চিত্রটি প্রযোজনা করেছে ইন্টারনাল বাংলাদেশ।

এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন বিধান রায়, শাহাদাত হোসেন, মকবুল হোসেন, মশিউর রহমান, আহসান হাবিব, ফয়সাল আহমেদ, সাজীদ বিন, রাজীব হোসেন, জীবন সরকার, শফিউর সোহেল, আব্দুস সালাম, অচিন্ত্য সরকারসহ বগুড়ার এক ঝাঁক অভিনয়শিল্পী। 
এ ছাড়া জগন্ময় পালের গল্প, চিত্রনাট্য ও পরিচালনায় নির্মিত ‘দ্য লাইফ লাইন চলচ্চিত্রটি’ ২১তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, একান্নবর্তী উৎসব এবং কর্ণাটক যুব আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবে অংশগ্রহণ করে। চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন সাখাওয়াত হোসেন, ইয়াসির আফিয়াত রাফি, পঙ্কজ মজুমদার, নাহিদা আখতার তানজিকুন প্রমুখ।

জানা যায়, আগামী ৮ ডিসেম্বর নির্মাতা সুপিন বর্মন, জগন্ময় পাল ও অভিনেতা শফিউর সোহেল উৎসবে অংশগ্রহণ করার জন্য নেপালের উদ্দেশে রওনা দেবেন।







সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]