ই-পেপার বাংলা কনভার্টার শনিবার ২২ জুন ২০২৪ ৭ আষাঢ় ১৪৩১
ই-পেপার শনিবার ২২ জুন ২০২৪
ব্রেকিং নিউজ:




বাংলাদেশের বাজারে ‘স্মার্ট ৮’ স্মার্টফোন আনল ইনফিনিক্স
স্টাফ রিপোর্টার
Published : Sunday, 12 November, 2023 at 4:26 PM, Update: 12.11.2023 4:28:25 PM
স্মার্ট ৮ মডেলের নতুন বাজেট স্মার্টফোন বাজারে এনেছে তরুণদের পছন্দের প্রযুক্তি ব্র্যান্ড ইনফিনিক্স। সাধ্যের মধ্যে স্মার্ট বাংলাদেশের সকল প্রযুক্তিপ্রেমীর সব ধরণের প্রয়োজন মেটানোর উপযোগী করেই ডিজাইন করা হয়েছে স্মার্টফোনটি। বাজেটবান্ধব স্মার্ট ৮-এ আছে বিশাল ৬.৬ ইঞ্চির ৭২০*১৬১২ পিক্সেলের এইচডি+ ডিসপ্লে। পাশাপাশি ফোনটি ব্যবহারে সুন্দর অভিজ্ঞতা দিতে ডিসপ্লেতে আছে ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১৮০ হার্টজের টাচ সেম্পলিং রেট। প্রসেসর হিসেবে স্মার্ট ৮ স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে ইউনিসকের ১.৬ গিগাহার্টজ টি৬০৬ অক্টাকোর প্রসেসর। আর মাল্টিটাস্কিংয়ের সুবিধা দিতে ফোনটিতে আছে ৪ জিবি রেম ও ১২৮ জিবি রম।

ছবি তোলার অভিজ্ঞতা উন্নত করতে স্মার্ট ৮ এর পেছনে আছে ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা এবং সামনের দিকে আছে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা। কম আলোতে ভালো ছবি ধারণ করতে ফোনটির পেছনের ক্যামেরায় ব্যবহার করা হয়েছে কৃত্রিম বুদ্ধিমত্তা এবং রিং এলইডি ফ্ল্যাশ লাইট। যোগাযোগ স্থাপনের জন্য ফোনটিতে ফোরজি ডুয়াল সিম ব্যবহার করা যাবে, ওয়াই-ফাই ব্যবহার করা যাবে। এছাড়াও, ফোনের সাথে অন্যান্য ডিভাইস সংযুক্ত করতে ফোনটিতে ব্লুটুথ ৫ ব্যবহার করা হয়েছে।

অ্যান্ডরয়েড ১৩ এর ওপর ভিত্তি করে চলা ইনফিনিক্সের নিজস্ব অপারেটিং সিস্টেম এক্সওএস ১৩ আছে স্মার্ট ৮-এ। বাড়তি নিরাপত্তার জন্য ফোনটির পাশের দিকে আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। স্মার্ট ৮ এর ব্যাটারি সক্ষমতা ৫০০০ অ্যাম্পিয়ার এবং চার্জিংয়ের জন্য সাথে থাকছে ১০ ওয়াটের চার্জার ও উন্নত সংস্করণের সি-পোর্ট।

পছন্দের রংয়ের ফোন বেছে নেওয়ার জন্য টিম্বার ব্ল্যাক, গ্যালাক্সি হোয়াইট, ক্রিস্টাল গ্রিন এবং শাইনি গোল্ড, এই চার রংয়ে বাজারে পাওয়া যাচ্ছে স্মার্ট ৮। তুলনামূলক দামে কম হলেও, প্রয়োজনীয় সব ফিচার ফোনটিতে রেখেছে ইনফিনিক্স। ফোনটির বাজারমূল্য ধরা হয়েছে ১১,৪৯৯ টাকা। তবে অফিশিয়াল ওয়ারেন্টিসহ মাত্র ১০,৪৯৯ টাকায় স্মার্ট ৮ পাওয়া যাবে দারাজে। এছাড়াও, ফোনটির ৪জিবি+৬৪জিবি ভার্সনও বাজারে পাওয়া যাচ্ছে ১০,৪৯৯ টাকায়।







সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]