ই-পেপার বাংলা কনভার্টার রোববার ৩ মার্চ ২০২৪ ১৯ ফাল্গুন ১৪৩০
ই-পেপার রোববার ৩ মার্চ ২০২৪
ব্রেকিং নিউজ: বেইলি রোডে অগ্নিকাণ্ডের ঘটনায় প্রধানমন্ত্রীকে নরেন্দ্র মোদির চিঠি      এবার গাউসুল আজম মার্কেটে অগ্নিকাণ্ড      হজযাত্রীদের জন্য সুখবর দিলো সৌদি আরব      বন্দিরকে মুঠোফোন এনে দেয়ায় কারারক্ষী বরাখস্ত      যেকোনো পরিস্থিতি মোকাবিলায় সক্ষম সেনাবাহিনী গড়ে তোলা হবে : প্রধানমন্ত্রী      ব্রাহ্মণবাড়িয়ায় অটোরিকশায় ট্রাকের ধাক্কা, নিহত ২      




ভিভো ভি২৯ ও ভি২৯ই : আলোকে জয় করল স্মার্ট অরা লাইট
স্টাফ রিপোর্টার
Published : Tuesday, 24 October, 2023 at 7:03 PM
স্মার্টফোনেই হবে প্রোফেশনাল ফটোগ্রাফি-এমন অত্যাধুনিক প্রযুক্তি নিয়ে দেশে এলো ভিভো ভি ২৯ এবং ভি ২৯ই। ছবি তুলতে আলোর স্বল্পতা এবং কালার টেম্পারেচারের অসঙ্গতি এড়ানোর চ্যালেঞ্জিং কাজটি করবে এর স্মার্ট অরা লাইট প্রযুক্তি। গ্লোবাল স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভোর দীর্ঘ গবেষণার ফলাফল এবারের স্মার্ট অরা লাইট। প্রায় ১৫.৬ মিলিমিটার অরা লাইট মূলত ভি২৭ সিরিজের অরা লাইটের তুলনায় বেশ বড় এবং নান্দনিক। প্রোফেশনাল ফটোগ্রাফির অন্যতম বাঁধা আলোক স্বল্পতাকে দূর করে ত্রিমাত্রিক লাইটিং ইফেক্ট এই লাইট। স্বয়ংক্রিয়ভাবে কাজ করে পাশাপাশি কাজ করে ম্যানুয়ালিও। এমনকি ছবিতে কালার টেম্পারেচার ক্যালভিনে পরিমাপ করতে পারে এর সফটওয়্যার। ফলে ব্যাকগ্রাউন্ডে রঙবেরঙের যেমন আলোই থাকুক না কেন সেই অনুযায়ী প্রয়োজনীয় আলো দিয়ে অটোফোকাস করতেই ছবি হয় অসাধারণ। এমনকি সুপারমুন মোড এবং ফুড মোডে তোলা ছবি দেবে স্টুডিও লেভেল ফটোগ্রাফির অভিজ্ঞতা।

ত্রি-মাত্রিক লাইটিং ইফেক্টের পাশাপাশি ম্যানুয়্যালিও কুল থেকে ওয়ার্ম লাহট সেট করা যাবে অরা লাইটের লাইটিং কন্ডিশন। তাই দিন হোক কিংবা রাত, তোলা যাবে যেকোনো সময়ের ছবি। ৫০ মেগাপিক্সেল ওআইএস রিয়ার ক্যামেরা, ৫০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরার সাথে থাকছে ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড-এঙ্গেল ক্যামেরা ও ২ মেগাপিক্সেল মনোক্রম ক্যামেরা।

মাত্র ৭.৪৬ মিলিমিটার স্লিম বডি এবং ১৮৬ গ্রাম হালকা ওজনের স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে সেন্টমার্টিন ব্লু এবং নোবেল ব্ল্যাক নামে চমৎকার দুইটি রঙে। ব্যাক সাইডে গ্লাস ম্যাটেরিয়াল ব্যবহার করায় বেশ প্রিমিয়াম গ্লসি লুক দেয়। ১২০ হার্জ রিফ্রেশ রেট এর ৬.৭৮ ইঞ্চি বড় ডিসপ্লেটি মূলত থ্রিডি কার্ভড ডিজাইনের হওয়ায় চিন এবং ব্যাজেল নেই বললেই চলে। ডিসপ্লেটিতে রেজুলেশন পাওয়া যাবে ২৮০০ × ১২৬০ এবং পিক্সেল ডেন্সিটি পাওয়া যাবে ৪৫২ পিপিআই। এটি প্রায় ১.০৭ বিলিয়ন কালার প্রস্তুত করতে পারে যা কন্টেন্টে দেখার আনন্দকে বাড়িয়ে তুলবে কয়েকগুণ।

পাশাপাশি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর এবং ফানটাচ ওএস ১৩ অপারেটিং সিস্টেম থাকায় গেমপ্রেমিদের কাছে ভিভো ভি২৯ হবে অন্যতম পছন্দ। সাথে থাকছে ১২ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি রম স্টোরেজের সুবিধা। এর চার হাজার ছয়শ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি ত্রিশ মিনিটেই ফুল চার্জের জন্য রয়েছে ৮০ ওয়াটের টাইপ সি ফাস্ট চার্জার।

ভিভোর কান্ট্রি ব্রান্ড ম্যানেজার তানজীব আহমেদ বলেন, ভিভো গ্রাহককে সর্বোচ্চ সেবা দিতে প্রতিজ্ঞাবদ্ধ। স্মার্টফোনেই প্রোফেশনাল ফটোগ্রাফির অভিজ্ঞতা দিতে আমাদের দীর্ঘ গবেষণার ফল অরা লাইট। আশা করি গ্রাহকের প্রোফেশনাল ফটোগ্রাফিতে ভিভো ভি২৯ স্মার্টফোনই হবে অন্যতম সঙ্গী । ভিভোর অথোরাইজড শো রুমের পাশাপাশি ই-স্টোরে আগামী ২৪ অক্টোবর থেকে শুরু হচ্ছে ভিভো ভি২৯ এর প্রি-বুকিং। ভিভো ভি২৯ এর দাম পড়বে ৫৬,৯৯৯ টাকা । অপরদিকে ভিভো ভি২৯ই এর দাম পড়বে ৩৬,৯৯৯ টাকা। সাথে রয়েছে আকর্ষণীয় উপহার।







সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]