ই-পেপার শনিবার ২৭ জুলাই ২০২৪
শিরোনাম: পিকে হালদারসহ ১৪ জনের মামলার রায় ৮ অক্টোবর       ইতালিতে ফ্লাইওভার থেকে বাস ছিটকে পড়ে নিহত ২১       প্রবল বৃষ্টিতে সিকিমে আকস্মিক বন্যা, ২৩ ভারতীয় সেনা নিখোঁজ       জলবায়ু তহবিলে ‌‌`সমানভাবে' অর্থায়ন চাইলেন শেখ হাসিনা        আবারও বাড়ল সয়াবিন তেলের দাম        বঙ্গবন্ধুকে হত্যার পর অন্যদল ক্ষমতায় আসলেও বাসন্তীদের ভাগ্যের কোন পররিবর্তন হয়নি: প্রধানমন্ত্রী        দেশকে ধ্বংস করার জন্য দুই-তিনটা রাজনৈতিক দল ষড়যন্ত্র করছে: আইনমন্ত্রী       




মৌলভীবাজার-৩: আসনের স্বতন্ত্র প্রার্থীর সমর্থনকারী মৃত
মৌলভীবাজার জেলা সংবাদদাতা
Published : Monday, 4 December, 2023 at 6:04 PM
দ্বাদশ সংসদ নির্বাচনে মৌলভীবাজার-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী ও যুক্তরাজ্য আওয়ামী লীগের সহ-সভাপতি মোহাম্মদ আব্দুর রহিম শহীদের সমর্থনকারীদের তালিকায় মৃত ব্যক্তির নাম পাওয়া গেছে। ফলে তদন্তের জন্য তার মনোনয়নপত্র স্থগিত রেখেছেন রিটার্নিং কর্মকর্তা।

সোমবার (৪ নভেম্বর) সকালে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মৌলভীবাজার-৩ ও ৪ আসনের মনোনয়নপত্র যাচাই-বাছাই শুরু হয়। স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আব্দুর রহিম শহীদের দাখিল করা মোট ভোটারের এক শতাংশ সমর্থনকারীর স্বাক্ষর যাচাইকালে মৌলভীবাজার সদর উপজেলার কাশিমপুর এলাকার ভোটার বশির মিয়া ১১ মাস আগে মারা যান বলে জানা যায়।

 মৃত ব্যক্তি কীভাবে স্বাক্ষর করলেন, এ নিয়ে প্রশ্ন তোলেন সেখানে থাকা আইনজীবী ও অন্যান্য দলের প্রতিনিধিরা। এ ছাড়া, সমর্থনকারী জেলি বেগমের ভোটার ঠিকানায় ওই নামে কোনো ভোটার পাওয়া যায়নি। সমর্থনকারী বাছিত মিয়া নিজ এলাকায় অবস্থান করেন না, তিনি ঢাকার বাসিন্দা। এসব কারণে তার মনোনয়নপত্র স্থগিত করা হয়েছে।

এ বিষয়ে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা ড. উর্মি বিনতে সালাম বলেন, আমরা তার বিরুদ্ধে নির্বাচনী আইন ও পরিপত্র অনুযায়ী ব্যবস্থা নেব। এর বাইরে আমাদের যাওয়ার সুযোগ নেই। আইনে যা আছে তা-ই হবে। 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-৩ আসনে মোট ১১ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন- আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী জিল্লুর রহমান, স্বতন্ত্র প্রার্থী যুক্তরাজ্য আওয়ামী লীগের সহ-সভাপতি এম এ রহিম সিআইপি, জাসদের আব্দুল মছব্বির, ওয়ার্কার্স পার্টির তাপস কুমার ঘোষ, জাতীয় পার্টির রুহুল আমিন ও মোঃ আলতাফুর রহমান, সাংস্কৃতিক মুক্তি জোটের ফাহাদ আলম, ইসলামী ফ্রন্টের আব্দুর রউফ, জাকের পার্টির মোহাম্মদ আব্দুল কাইয়ুম, এনপিপির আবু বক্কর ও স্বতন্ত্র প্রার্থী সাদেক আহমদ।





আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]