ই-পেপার শনিবার ২৭ জুলাই ২০২৪
শিরোনাম: পিকে হালদারসহ ১৪ জনের মামলার রায় ৮ অক্টোবর       ইতালিতে ফ্লাইওভার থেকে বাস ছিটকে পড়ে নিহত ২১       প্রবল বৃষ্টিতে সিকিমে আকস্মিক বন্যা, ২৩ ভারতীয় সেনা নিখোঁজ       জলবায়ু তহবিলে ‌‌`সমানভাবে' অর্থায়ন চাইলেন শেখ হাসিনা        আবারও বাড়ল সয়াবিন তেলের দাম        বঙ্গবন্ধুকে হত্যার পর অন্যদল ক্ষমতায় আসলেও বাসন্তীদের ভাগ্যের কোন পররিবর্তন হয়নি: প্রধানমন্ত্রী        দেশকে ধ্বংস করার জন্য দুই-তিনটা রাজনৈতিক দল ষড়যন্ত্র করছে: আইনমন্ত্রী       




পটুয়াখালীর ৪টি আসনে ২৪ জনের মনোনয়ন বৈধ; বাতিল-৪
পটুয়াখালী সংবাদদাতা
Published : Monday, 4 December, 2023 at 5:46 PM
পটুায়াখালী জেলার চরটি আসনের বিভিন্ন দলের প্রার্থীদের মনোনয়ন যাচাই বাছাই শেষে ২৮ জন প্রার্থীর মধ্যে ২৪ জনকে বৈধ, ৪ জনের মনোনয়ন বাতিল করা হয়েছে।

সোমবার (৪ ডিসেম্বর) সকালে থেকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা নূর কুতুবুল আলমের সভাপতিত্বে এ যাচাই বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা, প্রার্থী এবং তাদের প্রতিনিধিগনের উপস্থিতিতে স্থগিত প্রর্থীদের কাগজপত্র জমা নেয়া হয়। মনোনয়ন স্থগিত প্রার্থীরা তাদের সংশোধিত কাগজপত্র জমা দিলে তাদের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষনা দেয়া হয়। জেলার মোট ২৮ জন প্রার্থীর মধ্যে ২৪ জন প্রার্থীকে বৈধ, ৪ জনের মনোনয়ন বাতিল করা হয়েছে।

বাতিল প্রার্থীরা হলেন পটুয়াখালী-১ আসনে বাংলাদেশ কংগ্রেসর প্রাথী নাসির উদ্দীন তালুকদার ও জাকের পার্টির মোঃ মিজানুর রহমান বাবুল। ঋন খেলাপীর অভিযেগে তাদের মনোনয় বাতিল করা হয়। ভোটার তালিকায় গড়মিল থাকায় পটুয়াখালী-২ আসনের স্বতন্ত্র প্রার্থী নূর মোহাম্মদ এবং পটুয়াখালী-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী বিগ্রেডিয়ার জেনারেল (অবঃ) হাবিবুর রহমানের মনোনয়ন বাতিল করা হয়েছে।

পটুয়াখালী-১ (পটুয়াখালী সদর, দুমকি, মির্জাগঞ্জ) আসনে জাতীয় পার্টির কো চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী এ বি এম রুহুল আমিন হাওলাদার বকেয়া আয়কর রিটার্ন জমা দিয়ে সংশ্লিষ্ট কাগজপত্র জমাদিলে তার মনোনয়নপত্র বৈধ বলে ঘোষনা করা হয়। এছাড়া তরিকত ফেডারেশনের প্রার্থী মোঃ খলিল,  জাসদের কে এম আনোয়ারুজ্জামান মিয়া এবং বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের মহিউদ্দিন মামুনের কাগজপত্র সংশোধন করে জমা দেয়ায় তাদের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষনা দেন রিটার্নিং কর্মকর্তা। এর আগে গতকাল আওয়ামী লীগ প্রার্থী অ্যাডভোকেট আফজাল হোসেন এমপি ও এনপিপির মোঃ নজরুল ইসলামের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষনা দেয়া হয়। বর্তমানে আসনটিতে বৈধ প্রর্থীর সংখ্যা ৬ জন।  ঋন খেলাপী হওয়ায় বাংলাদেশ কংগ্রেসর নাসির উদ্দীন তালুকদার ও জাকের পার্টির মোঃ মিজানুর রহমান বাবুলেরের মনোনয়ন বাতিল করা হয়েছে।

পটুয়াখালী-২ (বাউফল) আসনে কাগজপত্রের ত্রুটি সংশোধন করে দাখিল করায়  বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট বি এন এফ এর জোবায়ের হোসেন, তৃণমূল বিএনপি'র মাহাবুবুল আলম, স্বতন্ত্র প্রর্থী আওয়ামীলীগ কেন্দ্রীয় অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপ কমিটির সদস্য  হাসিব আলম তালুকদার ও জাতীয় পার্টির প্রর্থী মহসিন হাওলাদারের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষনা দেয়া হয়েছে। এর আগে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য সাবেক চিফ হুইপ আ.স.ম. ফিরোজের মনোনয়নপত্রটি বৈধ বলে ঘোষনা দেয়া হয়। বর্তমানে আসনটিতে বৈধ প্রার্থী ৫ জন। প্রদত্ত ভোটার তালিকায় গড়মিল থাকায় স্বতন্ত্র প্রার্থী নূর মোহাম্মদের মনোনয়নপত্র বাতিল ঘোষনা করা হয়েছে।

পটুয়াখালী-৩ (গলাচিপা দশমিনা) আসনে কাগজপত্রে ভুলত্রুটি সংশোধন করে জমা দেয়ায় জাতীয় পার্টির মোঃ নজরুল ইসলাম, ন্যাশনাল পিপলস পার্টির ছাইফুর রহমান, তৃণমূল বিএনপি'র ওবায়েদুল ইসলাম, বাংলাদেশ সুপ্রিম পার্টির মোহাম্মদ নূরে আলমের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষনা করা হয়েছে। এর আগে রবিবার বিকেলে আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য এসএম শাহাজাদা, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট বি এন এফ এর এ ওয়াই এম কামরুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাবেক বিজিবি মহাপরিচালক লেঃ জেনারেল আবুল হোসেনের মনোনয়ন বৈধ ঘোষনা করা হয়। এ আসনটিতে কোন প্রার্থীর মনোনয়ন বাতিল হয়নি।

পটুয়াখালী-৪ (কলাপাড়া রাঙ্গাবালী) আসনে জমাকৃত কাগজপত্রে ত্রুটি সংশোধন সাপেক্ষে জাতীয় পার্টির আব্দুল মন্নান হাওলাদার ,জাসদের বিশ্বাস সিহাব পারভেজ মিঠু, বাংলাদেশ কংগ্রেসের জাহাঙ্গীর হোসাইনের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষনা করা হয়েছে। এর আগে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য  মো. মহিববুর রহমান,  স্বতন্ত্র প্রাথী কলাপাড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক পানি সম্পদ মন্ত্রী মাহবুবুর রহমান তালুকদার,  সাবেক এমপি আনোয়ারুজ্জামান এর ছেলে কেন্দ্রিয় আওয়ামীলীগের উপকমিটির সদস্য আবদুল্লাহ আল ইসলাম লিটনের  মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়। এ আসনে বৈধ প্রার্থী ৬ জন। প্রদত্ত ভোটার তালিকায় গড়মিল থাকায় স্বতন্ত্র প্রার্থী বিগ্রেডিয়ার জেনারেল (অবঃ) হাবিবুর রহমানের মনোনয়ন বাতিল করা হয়েছে।

জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক নূর কুতুবুল আলম জানান, যাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে তাদেরও আপিলের সুযোগ রয়েছে।





আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]