ই-পেপার শনিবার ২৭ জুলাই ২০২৪
শিরোনাম: পিকে হালদারসহ ১৪ জনের মামলার রায় ৮ অক্টোবর       ইতালিতে ফ্লাইওভার থেকে বাস ছিটকে পড়ে নিহত ২১       প্রবল বৃষ্টিতে সিকিমে আকস্মিক বন্যা, ২৩ ভারতীয় সেনা নিখোঁজ       জলবায়ু তহবিলে ‌‌`সমানভাবে' অর্থায়ন চাইলেন শেখ হাসিনা        আবারও বাড়ল সয়াবিন তেলের দাম        বঙ্গবন্ধুকে হত্যার পর অন্যদল ক্ষমতায় আসলেও বাসন্তীদের ভাগ্যের কোন পররিবর্তন হয়নি: প্রধানমন্ত্রী        দেশকে ধ্বংস করার জন্য দুই-তিনটা রাজনৈতিক দল ষড়যন্ত্র করছে: আইনমন্ত্রী       




ঢাকার ১২ আসনে ৮৬ প্রার্থীর মনোনয়ন বৈধ, বাতিল ৪২ প্রার্থীর মনোনয়ন
স্টাফ রিপোর্টার
Published : Monday, 4 December, 2023 at 3:42 PM
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকার ২০টি আসনের মধ্যে ১২টি আসনের ৮৬ প্রার্থীর মনোনয়ন বৈধ হয়েছে। এ ছাড়া ৪২ প্রার্থীর মনোনয়ন বাতিল ও ১০ জনের মনোনয়ন স্থগিত করা হয়েছে।

সোমবার (৪ নভেম্বর) দুপুরে মনোনয়ন যাচাই-বাছাই শেষে এই সিদ্ধান্ত জানায় রিটার্নিং কর্মকর্তা।

ঢাকা-১ আসনে ৯ জন প্রার্থীর মধ্যে ২ জনের মনোনয়নপত্র স্থগিত রাখা হয়েছে। আসনটিতে আওয়ামী লীগ প্রার্থী সালমান ফজলুর রহমান ও জাতীয় পার্টির সালমা ইসলামসহ ৭ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

ঢাকা-২ আসনে ৫ জন প্রার্থীর মধ্যে দুজনের মনোনয়ন বাতিল এবং একজনের মনোনয়ন স্থগিত করা হয়েছে। আসনটিতে আওয়ামী লীগ প্রার্থী অ্যাডভোকেট কামরুল ইসলাম এবং জাতীয় পার্টির শাকিল আহমেদ শাকিলের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

ঢাকা-৩ আসনে ৯ জন প্রার্থীর মধ্যে ৩ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। আসনটিতে আওয়ামী লীগ প্রার্থী নসরুল হামিদ বিপু ও জাতীয় পার্টির প্রার্থী কুদ্দুস মো. মনির সরকারসহ ৬ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

ঢাকা-৪ আসনে ১৪ জন প্রার্থীর মধ্যে ৪ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। আওয়ামী লীগ প্রার্থী সানজিদা খানম ও জাতীয় পার্টির প্রার্থী সৈয়দ আবু হোসেন বাবলাসহ ১০ প্রার্থীর মনোনয়ন বৈধ হয়েছে।

ঢাকা-৫ আসনে ২২ জন প্রার্থীর মধ্যে ৯ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। সেই সঙ্গে ৩ জন প্রার্থীর মনোনয়নপত্র আপতত স্থগিত করা হয়েছে। আসনটিতে আওয়ামী লীগ প্রার্থী হারুনুর রশিদ মুন্না ও স্বতন্ত্র প্রার্থী কাজী মনিরুল ইসলামসহ ১০ জনের মনোনয়ন বৈধ হয়েছে।

ঢাকা-৬ আসনে ১১ জন প্রার্থীর মধ্যে ২ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। আসনটিতে আওয়ামী লীগ প্রার্থী সাঈদ খোকন ও জাতীয় পার্টির প্রার্থী কাজী ফিরোজ রশিদসহ ৯ জনের মনোনয়ন বৈধ হয়েছে।

ঢাকা-৭ আসনে ১১ জন প্রার্থীর মধ্যে ৫ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। আসনটিতে আওয়ামী লীগ প্রার্থী সোলাইমান সেলিম ও জাতীয় পার্টির প্রার্থী সাইফুদ্দীন আহমেদ মিলন ও তারেক আহমেদ আদেলসহ ৬ জনের মনোনয়ন বৈধ হয়েছে।

ঢাকা-৮ আসনে ১৫ জন প্রার্থীর মধ্যে ৪ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। আসনটিতে আওয়ামী লীগ প্রার্থী বাহাউদ্দীন নাছিমসহ ১১ জনের মনোনয়ন বৈধ হয়েছে।

ঢাকা-৯ আসনে ১৩ জন প্রার্থীর মধ্যে ২ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। এ ছাড়া ৩ জনের মনোনয়ন স্থগিত করা হয়েছে। আসনটিতে আওয়ামী লীগ প্রার্থী সাবের হোসেন চৌধুরীসহ ৮ জনের মনোনয়ন বৈধ হয়েছে।

ঢাকা-১০ আসনে ১১ জন প্রার্থীর মধ্যে ৮ জনেরই মনোনয়ন বাতিল হয়েছে। বাকি ৩ প্রার্থীর মনোনয়ন বৈধ। মনোনয়ন বৈধ হওয়ার তালিকায় রয়েছেন জাকের পার্টির প্রার্থী হুমায়ন কবীর, আওয়ামী লীগের প্রার্থী ফেরদৌস আহমেদ এবং জাতীয় পার্টির প্রার্থী হাজী মো. শাহজাহান।

ঢাকা-‌১১ আসনে ১০ জন প্রার্থীর মধ্যে একজনের ভোটারের সমর্থনের তথ্য গরমিল থাকায় মনোনয়ন বাতিল করা হয়েছে। আসনটিতে আওয়ামী লীগের প্রার্থী মো. ওয়াকিল উদ্দিনসহ ৯ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

ঢাকা ১২ আসনে ৮ জন প্রার্থীর মধ্যে ২ জনের মনোনয়ন বাতিল ও একজনেরটি স্থগিত করা হয়েছে। এ ছাড়া ৫ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।


মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা প্রার্থিতা ফিরে পেতে আগামী মঙ্গলবার (৫ ডিসেম্বর) থেকে শনিবার (৯ ডিসেম্বর) পর্যন্ত নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন। ১০ থেকে ১৫ ডিসেম্বর এ আপিলের শুনানি করবে নির্বাচন কমিশন।







সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]