ই-পেপার বাংলা কনভার্টার শনিবার ২ মার্চ ২০২৪ ১৯ ফাল্গুন ১৪৩০
ই-পেপার শনিবার ২ মার্চ ২০২৪
ব্রেকিং নিউজ: বেইলি রোডে অগ্নিকাণ্ডের ঘটনায় প্রধানমন্ত্রীকে নরেন্দ্র মোদির চিঠি      এবার গাউসুল আজম মার্কেটে অগ্নিকাণ্ড      হজযাত্রীদের জন্য সুখবর দিলো সৌদি আরব      বন্দিরকে মুঠোফোন এনে দেয়ায় কারারক্ষী বরাখস্ত      যেকোনো পরিস্থিতি মোকাবিলায় সক্ষম সেনাবাহিনী গড়ে তোলা হবে : প্রধানমন্ত্রী      ব্রাহ্মণবাড়িয়ায় অটোরিকশায় ট্রাকের ধাক্কা, নিহত ২      




বরগুনায় ২ টি আসনে মনোনয়নপত্র বাছাই, ৫ জনের প্রার্থীতা বাতিল
বরগুনা জেলা সংবাদদাতা
Published : Sunday, 3 December, 2023 at 3:39 PM
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে  বরগুনায় জেলায় দুটি আসনে প্রস্তাবকারী ও সমর্থনকারীর উপস্থিতিতে  ২১ জনে ২২ টি মনোনয়নপত্র বাছাই করেছেন জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মোহাঃ রফিকুল ইসলাম।

রবিবার (৩ ডিসেম্বর )  সকাল১১টা থেকে ২টা পর্যন্ত জেলা প্রশাসকের কার্যালয় সুবর্ণ জয়ন্তী হলরুমে  এ মনোনয়ন পত্র বাছাই করা  হয়।   (বরগুনা সদর, আমতলী, তালতলী) নিয়ে ঘটিত বরগুনা -১ আসনে ১১ জন প্রর্থীর মধ্যে ২ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। বৈধ প্রার্থী মোঃ  জাহাঙ্গীর কবির(জাকের পার্টি) মাহবুবুর রহমান অভি (এনপিপি) মোঃ মাসুদ কামাল (বিএনএম), ধীরেন্দ্র দেবনাথ শম্ভু (আওয়ামী লীগ), গোলাম সরোয়ার টুকু (সতন্ত্র), মোঃ খলিলুর রহমান (জাতীয় পার্টি)মোঃ ইউনুস সোহাগ(তৃণমূল বিএনপি)  শাহা মোঃ আবুল কালাম(তরিকত ফেডারেশন) ,  গোলাম সারোয়ার ফোরকান (স্বতন্ত্র),  প্রাথমিক ভাবে মোঃ খলিলুর রহমান (সতন্ত্র) মোহাম্মদ নুরুল ইসলাম (স্বতন্ত্র) প্রার্থী মনোনয়নপত্র বাতিল করেছে।

(পাথরঘাটা, বামনা, বেতাগী) নিয়ে গঠিত বরগুনা -২ আসনে ১১ জনের মধ্যে ৩ জনের  প্রার্থীতা প্রথমিক ভাবে বাতিল করা হয়েছে। তারা হলেন  হলেন  মিজানুর রহমান(জাতীয় পার্টি) মোঃরফিকুল ইসলাম ( স্বতন্ত্র),মোঃ আব্দুর রাজ্জাক (কংগ্রেস) এবং বৈধ প্রার্থীরা হলেন মোহাম্মদ আবু বক্কর সিদ্দিক(বিএসপি), মোঃ কামরুজ্জামান লিটন(তৃণমূল বিএনপি)মোঃ মিজানুর রহমান( কংগ্রেস),  ডঃ আব্দুর রহমান(বিএনএম)  ,শাহ মোঃ আবুল কালাম ( তরিকত ফেডারেশন), সুলতানা নাদিরা (আওয়ামী লীগ), মোহাম্মদ হানিফ শিকদার (জাকের পার্টি), জাকির হোসেন (ওয়ার্কার্স পার্টি)।  

সর্ব মোট ২২ জনের মধ্যে ৫ জনের মনোনয়ন পত্র বাতিল ও ১৭ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়েছে। এ সময় জেলা প্রশাসক  মোহাঃ  রফিকুল ইসলাম বলেন নির্বাচন কমিশনের কাছে আপিল করার সুযোগ আছে। প্রার্থীরা  বক্তব্য দিয়ে বলেন রিটানিং কর্মকর্তা কাছে আমাদের দাবি সকল প্রার্থীদের  সমান সুযোগ ও সুষ্ঠু ভোট। এ সময় নির্বাচনের আচরণবিধি নিয়ে আলোচনা করা হয়।







সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]