ই-পেপার শনিবার ২৭ জুলাই ২০২৪
শিরোনাম: পিকে হালদারসহ ১৪ জনের মামলার রায় ৮ অক্টোবর       ইতালিতে ফ্লাইওভার থেকে বাস ছিটকে পড়ে নিহত ২১       প্রবল বৃষ্টিতে সিকিমে আকস্মিক বন্যা, ২৩ ভারতীয় সেনা নিখোঁজ       জলবায়ু তহবিলে ‌‌`সমানভাবে' অর্থায়ন চাইলেন শেখ হাসিনা        আবারও বাড়ল সয়াবিন তেলের দাম        বঙ্গবন্ধুকে হত্যার পর অন্যদল ক্ষমতায় আসলেও বাসন্তীদের ভাগ্যের কোন পররিবর্তন হয়নি: প্রধানমন্ত্রী        দেশকে ধ্বংস করার জন্য দুই-তিনটা রাজনৈতিক দল ষড়যন্ত্র করছে: আইনমন্ত্রী       




যুক্তরাষ্ট্র প্রবাসী ৭ অভাগার কপালে জুটল না আ. লীগের মনোনয়ন
নোমান সাবিত, যুক্তরাষ্ট্র থেকে
Published : Tuesday, 28 November, 2023 at 11:40 AM
বাংলাদেশে ১২তম সংসদ নির্বাচনে মনোনয়ন পেলেন না যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ৭ নেতা-কর্মী। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের অনেক নেতাই সংসদ নির্বাচনে প্রার্থী হবার আগ্রহ প্রকাশ করেছিলেন। দলের মনোনয়ন প্রাপ্তির প্রত্যাশায় মনোনয়নপত্র কিনেছিলেন অনেকেই এবং তা জমাও দিয়েছেন। কিন্তু শেষ পর্যন্ত কারও ভাগ্যেই জোটেনি সোনার হরিণ মনোনয়োন।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান, সাধারন সম্পাদক আব্দুস সামাদ আজাদ, উপদেষ্টা ডা. মাসুদুল হাসান, ভার্জিনিয়া আওয়ামী লীগের সাধারন সম্পাদক জি আই রাসেল, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ মাহফুজুল হক হায়দার, যুক্তরাষ্ট্র যুবলীগের আহ্বায়ক কমিটির সাবেক সদস্য শেখ জামাল হোসেন, যুক্তরাষ্ট্র যুবলীগ নেতা এইচ এম রহিমুজ্জামান সুমন, আতাউর রহমান শামীম ও মোহাম্মদ জাবেদ (মিশিগান)। দিন শেষে তারা কেউই টিকেট পাননি। দলীয় সভানেত্রী শেখ হাসিনা তাদের মনোনয়ন প্রাপ্তির বেওন প্রত্যাখ্যান করেছেন।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানের নামে তার একজন আত্মীয় মনোনয়নপত্র কিনে তা জমা দিয়েছিলেন। সিদ্দিকুর রহমান এ কথা স্বীকার করেন। তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা মনোনয়ন দিলে বগুড়া-১ (সারিয়াকান্দি) আসন থেকে নির্বাচন করতাম। তবে তাঁর সিদ্ধান্তের প্রতি আস্থা রইলো। ডা. মাসুদুল হাসান সিরাজগঞ্জ-২ আসন থেকে নির্বাচনে আগ্রহী প্রার্থী হিসেবে দলের মনোনয়ন চেয়েছিলেন। তিনি যুক্তরাষ্ট্রে বসেই অনলাইনে মনোনয়নপত্র কেনেন ও জমা দেন। 

তিনি বলেন, নেত্রী তাকে নিউ ইয়র্কে দলীয় কর্মকান্ডে সক্রিয় থাকার নির্দেশ দিয়েছেন। তাঁর নির্দেশেই আমি চলবো। মনোনয়ন না পাওয়ায় অখুশি নই। যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুস সামাদ আজাদ জামালপুর-৪ আসন থেকে লড়তে চেয়েছিলেন। গত ১ বছর ধরে এলাকায় গনসংযোগ করেছেন। কিন্তু দলীয় টিকেট তার কপালে জোটনি। যুবলীগ নেতা শেখ জামাল হোসেন হঠাৎ করেই দলের মনোনয়ন চেয়েছিলন হবিগঞ্জ-১ আসন থেকে। নিউইয়র্ক মহানগর আওয়াামী লীগের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ মাহফুজুল হক হায়দার কিশোরগঞ্জ-২ আসন, যুক্তরাষ্ট্র যুবলীগ নেতা এইচ এম রহিমুজ্জামান সুমন কুড়িগ্রাম-৪ আসন থেকে মনোনয়ন চান। মৌলভীবাজার-২ (কুলাউড়া) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন যুক্তরাষ্ট্র প্রবাসী আতাউর রহমান শামীম। কিন্তু ভাগ্যেও জোটেনি এবারের মনোনয়ন।







সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]