ই-পেপার বাংলা কনভার্টার শনিবার ২ মার্চ ২০২৪ ১৯ ফাল্গুন ১৪৩০
ই-পেপার শনিবার ২ মার্চ ২০২৪
ব্রেকিং নিউজ: বেইলি রোডে অগ্নিকাণ্ডের ঘটনায় প্রধানমন্ত্রীকে নরেন্দ্র মোদির চিঠি      এবার গাউসুল আজম মার্কেটে অগ্নিকাণ্ড      হজযাত্রীদের জন্য সুখবর দিলো সৌদি আরব      বন্দিরকে মুঠোফোন এনে দেয়ায় কারারক্ষী বরাখস্ত      যেকোনো পরিস্থিতি মোকাবিলায় সক্ষম সেনাবাহিনী গড়ে তোলা হবে : প্রধানমন্ত্রী      ব্রাহ্মণবাড়িয়ায় অটোরিকশায় ট্রাকের ধাক্কা, নিহত ২      




গুজরাটে ভয়াবহ বৃষ্টি, বজ্রপাতে ১ দিনে ১৪ জন নিহত
সুজন চক্রবর্তী, আসাম (ভারত) থেকে
Published : Monday, 27 November, 2023 at 12:25 PM
অসময়ে তুমুল বৃষ্টিতে বিপর্যস্ত ভারতের গুজরাট। শিলাবৃষ্টি সঙ্গে বজ্রপাতের কারণে ব‍্যাপক ক্ষয়ক্ষতির সম্মুখীন হয়েছে গোটা গুজরাট রাজ‍্য। দুর্যোগপূর্ণ আবহাওয়ায় প্রাণ হারিয়েছেন অন্তত পক্ষে ১৪ জন। আহত হয়েছেন ১০ জন। কমপক্ষে ৪০ টি পশু বজ্রপাতের কারণে মারা গেছে। 

রবিবার (২৬ নভেম্বর ) আবহাওয়া দপ্তরের তরফে আগেভাগে পূর্বাভাস জারি করা ছিল না। কয়েকটি জায়গায় শিলাবৃষ্টির কারণে শীতকালীন ফসল, চাষের জমি, বাড়িঘর ব‍্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। রাজকোটের ক্রিকেট স্টেডিয়ামের ও ক্ষয়ক্ষতির পরিমাণ বিপুল। 

বতর্মানে জাপান সফরে গেছেন গুজরাট মুখ‍্যমন্ত্রী ভূপেন্দ্র পাটেল। সেখান থেকেই মন্ত্রীদের সঙ্গে যোগাযোগ রাখছেন তিনি। রাজ‍্যজুড়ে উচ্চ সতর্কতা ও জারি করা হয়েছে। 

আবহাওয়া দপ্তর রবিবার (২৬ নভেম্বর ) রাতেই কয়েকটি এলাকায় কমলা ও লাল সতর্কতা জারি করে। মঙ্গলবার (২৮ নভেম্বর ) পর্যন্ত দুর্যোগ চলবে বলে জানিয়েছে হাওয়া অফিস।







সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]