ই-পেপার বাংলা কনভার্টার শনিবার ২২ জুন ২০২৪ ৭ আষাঢ় ১৪৩১
ই-পেপার শনিবার ২২ জুন ২০২৪
ব্রেকিং নিউজ:




বিএনপি-জামাতের হরতালের সমর্থনে ঢাবির প্রশাসনিক ভবনে ছাত্রদলের তালা
ঢাবি সংবাদদাতা
Published : Sunday, 19 November, 2023 at 12:37 PM
দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিলকে একতরফা ও অবৈধ ঘোষণা দিয়ে তা প্রত্যাখ্যান করে বিএনপি-জামাতের ডাকা ৪৮ ঘণ্টার হরতালকে সমর্থন করে এবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রশাসনিক ও ডাকসু ভবনসহ বেশ কয়েকটি স্থাপনায় তালা লাগিয়েছে ঢাবি ছাত্রদলের একাংশ। এর আগেও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ফটকে আরও কয়েক দফায় এ কাজ করে সংগঠনটির নেতাকর্মীরা।

রবিবার (১৯ নভেম্বর) ভোর রাতে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আনিসুর রহমান খন্দকার অনিকের নেতৃত্বে নেতাকর্মীরা এ কর্মসূচিতে অংশ নেন।

এদিন সকালে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের মূল ফটক, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্রসংসদ (ডাকসু) ভবন ও মধুর ক্যান্টিনের ফটকে তালা লাগানো। এতে প্রতিটি তালার সঙ্গে একটি করে ব্যানারও টাঙিয়ে রাখা দেয়া হয়। যদিও অফিস টাইম শুরুর আগেই বিশ্ববিদ্যালয়ের কর্মচারীরা এসব তালা ভেঙ্গে ফেলেন এবং ব্যনারগুলোও অপসারণ করে ফেলেন।

এদিকে, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ছবি যুক্ত করা ব্যানারগুলো "রাষ্ট্র সংস্কারের কাজ চলছে-সাময়িক অসুবিধার জন্য দুঃখিত", "এক দফা দাবিতে দেশব্যপী হরতাল চলছে"-ইত্যাদি সম্বলিত লেখা দেখতে পাওয়া যায়।

এ বিষয়ে তালা লাগানো কর্মসূচির নেতৃত্বদানকারী ছাত্রদল নেতা আনিসুর রহমান খন্দকার অনিক বলেন, আমরা আজ বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন ও ডাকসু ভবনে তালা লাগিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে এই বার্তা দিতে চাই যে, আওয়ামীলীগের রক্ষাকবজ না হয়ে নিরাপদ, শিক্ষার্থীবান্ধব ক্যাম্পাস প্রতিষ্ঠা করুন। ছাত্রলীগবান্ধব প্রশাসন না হয়ে রাজনৈতিক সহাবস্থান নিশ্চিত করুন ও সাধারণ শিক্ষার্থীদের স্বার্থে প্রকৃত অভিভাবকের দায়িত্ব পালন করুন।

তিনি আরও বলেন, আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অনেকবার বলেছি যে, এই হরতাল অবরোধে ক্লাস পরীক্ষা নিয়ে শিক্ষার্থীদের জীবন ঝুঁকির মধ্যে ফেলবেন না। কিন্তু, তারা তা না করে আওয়ামী লীগের কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে ক্লাস পরীক্ষা চালু রেখেছে। এজন্যই, আমাদের এসব কর্মসূচি।







সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]