ই-পেপার সোমবার ১৫ জুলাই ২০২৪
ব্রেকিং নিউজ:




আওয়ামী লীগের আনন্দ শোভাযাত্রায় জনস্রোত
সুজন দে
Published : Friday, 21 June, 2024 at 6:35 PM, Update: 21.06.2024 7:02:18 PM
ক্ষমতাসীন আওয়ামী লীগ বাংলাদেশের প্রাচীনতম রাজনৈতিক সংগঠন ও মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী  রাজনৈতিক দল। আগামী ২৩ জুন  দলটির ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী। এই উপলক্ষ্যে শুক্রবার রাজধানীতে বনার্ঢ্য  আনন্দ শোভাযাত্রা করেছে জাতির পিতার কন্যা শেখ হাসিনার নেতৃত্বে সুদৃঢ় ঐক্যবদ্ধ আওয়ামী লীগ। আর শোভাযাত্রায় দলীয় নেতাকর্মী ছাড়া ঢল নামে লাখো বঙ্গবন্ধুর  আর্দশের সৈনিকের। ফলে  দুপুরের পর বেলা বাড়ার সাথে সাথে জনস্রোত সৃষ্টি হয় রাজধানীর  হাইকোর্ট মাজার হয়ে মৎসভবনের মোড় থেকে শাহবাগ পযর্ন্ত সড়কেরর দুই পাশে।  রাজধানী ছাড়া আশপাশের জেলা উপজেলা থেকে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ কৃষক লীগ ছাড়া আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী সংগঠনের  নেতারা বিশাল বিশাল মিছিল  আনন্দ শোভাযাত্রায় অংশ নেন।  এছাড়া ঢাকার প্রায়  সকল সংসদ সদস্য ও ওয়ার্ড কাউন্সিলরা  হাজারো অনুসারী নিয়ে নিজ নিজ নামে ব্যানার ফেস্টুন সহকারে বর্নিল সাজে সজ্জিত হয়ে আনন্দ  শোভাযাত্রায় অংশ নেন।  ঢাকা- ৪ আসনের সংসদ সদস্য মো: আওলাদ হোসেন, ঢাকা-৫ আসনের সংসদ সদস্য মশিউর রহমান মোল্লা সজল, ঢাকা-৭ আসনের সংসদ সদস্য মো: সোলায়মান সেলিম ও ঢাকা-৮ আসনের সংসদ সদস্য  ও আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাছিম ও ঢাকা-১২ আসনের সংসদ সদস্য ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের অনুসারীদের বর্নাঢ্য মিছিল  ছিলো চোথে পড়ার মতো। এছাড়া ছাত্রলীগের ঢাকা  মহানগর  দক্ষিনের সাধারণ সম্পাদক সজল কুন্ডু এর নেতৃত্বে বিশাল মিছিল সবার নজর কাড়ে।শোভাযাত্রায় আগত নেতাকর্মীদের হাতে  শোভা পায় ,জাতির পিতা বঙ্গবন্ধু  শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি।  এছাড়া নৌকা, বড় বড় দলীয় ও জাতীয় পতাকা,  হাতি,  সহ নানা  উপকরণে সজ্জিত ছিলো পুরো শোভাযাত্রা।   রং বেরংয়ের টি শার্টও ছিলো হাজার হাজার নেতাকর্মীদের শরীরে। 

শুক্রবার বিকালে রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিউটশনের সামনে থেকে এই শোভাযাত্রা শুরুর কথা থাকলেও নামাজের পর থেকেই দলে দলে আসতে থাকলে দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষ।  শোভাযাত্রা উপলক্ষে দুটি ট্রাকে অস্থায়ী মঞ্চ স্থাপন করা হয়। অস্থায়ী মঞ্চে অনুষ্ঠিত হয় সংক্ষিপ্ত সমাবেশ।  সমাবেশে প্রধান অতিথির  বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সংক্ষিপ্ত  বক্তব্যে দলটি সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বিএনপি আন্দোলনের নামে আবার মাঠে নেমে আগুন সন্ত্রাস, খুনের রাজনীতি করলে আওয়ামী লীগ সমুচিত জবাব দেয়া হবে।  ওবায়দুল কাদের বলেন, বিএনপি ভুয়া। ভুয়া দলের ভুয়া আন্দোলনে জনগণ নেই, আগেও ছিল না, ভবিষ্যতেও থাকবে না। আন্দোলনের নামে যদি আবার আগুন নিয়ে তারা মাঠে নামে, আগুন সন্ত্রাস, খুনের রাজনীতি শুরু করে, আওয়ামী লীগ সমুচিত জবাব দিতে প্রস্তুত। তারা গুজব ছড়াচ্ছে, সাবধান থাকবেন, সতর্ক থাকবেন।

শোভাযাত্রা আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের মধ্যে অংশ  নেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, এসএম কামাল হোসেন, শফিউল আলম চৌধুরী নাদেল, সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ দপ্তর সম্পাদক সায়েম খান, কার্যনির্বাহী সদস্য সাহাবুদ্দিন ফরাজী প্রমুখ।

সমাবেশ শেষে  বিকাল সাড়ে চারটার দিকে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান সংলগ্ন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন অব বাংলাদেশ প্রাঙ্গণ থেকে শোভাযাত্রা শুরু হয়ে শাহবাগ, এলিফ্যান্ট রোড এবং মিরপুর রোড হয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি-বিজড়িত বাসভবন ধানমন্ডি বত্রিশ নম্বরের ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।





আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]