ই-পেপার সোমবার ১৫ জুলাই ২০২৪
ব্রেকিং নিউজ:




ফেনীর সোনাগাজীতে ১৪৪ শিক্ষার্থীকে বৃত্তি প্রদান
ফেনী জেলা সংবাদদাতা
Published : Thursday, 20 June, 2024 at 12:36 PM
ফেনীর সোনাগাজী উপজেলার  ওছমানিয়া উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক মরহুম শামছুল আমিন (বাচ্চু মিয়া) ফাউন্ডেশন বৃত্তি পরীক্ষা-২০২৪ইং এর বৃত্তি প্রদান ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান বুধবার (১৯ জুন) বিকেলে বিদ্যালয় হলরুমে অনুষ্ঠিত হয়েছে। 

ফাউন্ডেশনের সভাপতি ডা. মোহাম্মদ নুরুল হোসাইন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে বক্তব্য রাখেন সোনাগাজী উপজেলা পরিষদের চেয়ারম্যান জহির উদ্দিন মাহমুদ লিপটন। 

বিশেষ অতিথি থেকে বক্তব্য রাখেন ওছমানিয়া উচ্চবিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি এডভোকেট নাছির উদ্দীন বাহার, সোনাগাজী উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জোবেদা নাহার মিলি, বিশিষ্ট আইনজীবী এডভোকেট আবদুল ওয়াহাব, ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ডা. খালেদ মাহমুদ টিপু, বাংলাদেশ রেলওয়ের প্রাক্তন সহকারী পরিচালক ইঞ্জিনিয়ার ইমাম উদ্দিন,  ওছমানিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গিয়াস উদ্দিন,ওসমানিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবদুল হাকিম প্রমুখ। 

অনুষ্ঠানটি যৌথভাবে সঞ্চালনা করেন রামপুর নাসির মেমোরিয়াল কলেজের প্রভাষক রাশেদা খানম ও ব্যাংকার ফরহাদ উদ্দিন। 

এসময় বিভিন্ন শ্রেণির ১৪৪ জন বৃত্তিপ্রাপ্ত কৃতি শিক্ষার্থীকে সনদ ও পুরস্কার প্রদান করা হয়।  

বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জহির উদ্দিন মাহমুদ লিপটন বলেন শিক্ষার মানোন্নয়নে ভূমিকা রাখতে বিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিভাবকদের নিয়ে অভিভাবক সমাবেশ ও এলাকার গন্যমান্য ব্যাক্তিদের নিয়ে সভা সমাবেশসহ নানামুখী উদ্যোগ নিতে বিদ্যালয় পরিচালনা কমিটি ও প্রধান শিক্ষককে পরামর্শ দেন। 
অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, কোন অভিভাবক নিজেদের মেয়েদের যৌতুক দিয়ে বিয়ে দিবেননা, মেয়েদের যোগ্য করে গড়ে তোলেন। শিক্ষার্থীদের উদ্দেশ্য করে তিনি বলেন, প্রত্যেক শিক্ষার্থীকে আন্তরিকতার সাথে পড়াশুনা করে নিজেকে  সফলতার উচ্চ শিখরে নিয়ে যেতে হবে। 

এছাড়া তিনি মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করে বলেন, যেখানে মাদক সেখানেই প্রতিরোধ করতে হবে, মাদক কারবারিদের বিরুদ্ধে প্রশাসনকে তথ্য দিতে তিনি স্থানীয় এলাকাবাসীর প্রতি আহবান জানান,  প্রয়োজনে উনি নিজের ব্যাক্তিগত মোবাইল ফোনে কল দিয়ে অথবা হোয়াটসঅ্যাপ নাম্বারে তথ্য পাঠাতে তিনি আহবান করেন। তিনি আরো বলেন বৃত্তি পরিক্ষাা মাধ্যমে ছাত্রছাত্রীদের মেধা বিকাশ ঘটেছে এতে তারা আগামীর জন্য নিজেদের গড়ে তুলতে সহায়ক হবে। 





আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]