ই-পেপার সোমবার ১৫ জুলাই ২০২৪
ব্রেকিং নিউজ:




উপজেলা নির্বাচন শেষে সিইসি
রাজনৈতিকভাবে সব দলের অংশগ্রহণ না থাকায় ভোটার উপস্থিতি কম
স্টাফ রিপোর্টার
Published : Monday, 10 June, 2024 at 12:11 PM
রাজনৈতিকভাবে সব দলের অংশগ্রহণ না থাকায় এবারের উপজেলা নির্বাচনে ভোটার উপস্থিতি কম বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। গতকাল রোববার রাজধানীর আগারগাঁওস্থ নির্বাচন ভবনে ভোট পরবর্তী ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

সিইসি বলেন, ভোটারকে কেন্দ্রে আনার দায়িত্ব প্রার্থীদের। ইসির বিবেচ্য হলো, শান্তিপূর্ণ ভোট আয়োজন করা। সার্বিক বিশ্লেষণে নির্বাচন ভালো হয়েছে। রাজনৈতিক সদিচ্ছা ইতিবাচক ছিল। তিনি বলেন, নির্বাচনে পুলিশ ও প্রশাসন নিরপেক্ষ ভূমিকা পালন করেছে। তবে ভোটার উপস্থিতি ৬০ থেকে ৭০ শতাংশ হলে নির্বাচন কমিশন আরও বেশি সন্তুষ্ট হতো।

রোববার ৫ম ধাপে ১৯টি উপজেলার ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ঘূর্ণিঝড় রিমালের কারণে এই উপজেলাগুলোতে ভোট স্থগিত ছিল। সবমিলিয়ে পাঁচ ধাপে ৪৬৯টি উপজেলার নির্বাচন সম্পন্ন হয়েছে। শেষ ধাপে ভোটার উপস্থিতি ছিল ৪৩ শতাংশ। বিভিন্ন অনিয়মের ঘটনায় আটক করা হয়েছে ৬ জনকে।

ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে স্থগিত হওয়া ২০টি উপজেলায় রোববার ভোট গ্রহণের কথা থাকলেও আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির জন্য শনিবার (৮ জুন) শেষ মুহূর্তে বাঘাইছড়ির নির্বাচন স্থগিত ঘোষণা করে নির্বাচন কমিশন। ফলে ১৯টি উপজেলায় ভোটের মধ্য দিয়ে এই ভোটের সমাপ্তি হয়।

এর আগে, গত ৮ মে প্রথম ধাপে ১৩৯ উপজেলায় ভোটগ্রহণের মধ্য দিয়ে ষষ্ঠ উপজেলা নির্বাচন শুরু হয়। এরপর ২১ মে দ্বিতীয় ধাপে ১৫৬টি, ২৯ মে তৃতীয় ধাপে ৮৭টি এবং ৫ জুন চতুর্থ ধাপে ৬০টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয়।





আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]