ই-পেপার বাংলা কনভার্টার শনিবার ২ মার্চ ২০২৪ ১৯ ফাল্গুন ১৪৩০
ই-পেপার শনিবার ২ মার্চ ২০২৪
ব্রেকিং নিউজ: বেইলি রোডে অগ্নিকাণ্ডের ঘটনায় প্রধানমন্ত্রীকে নরেন্দ্র মোদির চিঠি      এবার গাউসুল আজম মার্কেটে অগ্নিকাণ্ড      হজযাত্রীদের জন্য সুখবর দিলো সৌদি আরব      বন্দিরকে মুঠোফোন এনে দেয়ায় কারারক্ষী বরাখস্ত      যেকোনো পরিস্থিতি মোকাবিলায় সক্ষম সেনাবাহিনী গড়ে তোলা হবে : প্রধানমন্ত্রী      ব্রাহ্মণবাড়িয়ায় অটোরিকশায় ট্রাকের ধাক্কা, নিহত ২      




সুন্দরবন থেকে মৃত বাঘ উদ্ধার
শরণখোলা (বাগেরহাট) সংবাদদাতা
Published : Tuesday, 13 February, 2024 at 4:34 PM
পূর্ব সুন্দরবন থেকে একটি মৃত বাঘ উদ্ধারের খবর পাওয়া গেছে। সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুর শরণখোলা রেঞ্জের কচিখালী অভয়ারণ্য এলাকার গহীন বনের একটি খাল থেকে ভাসমান অবস্থায় বাঘের মরদেহটি উদ্ধার করেন বনরক্ষীরা।

বনবিভাগ জানায়, মৃত বাঘটি উদ্ধারের পর কচিখালী স্টেশন অফিসে নেওয়া হয়েছে। সেখানে বাঘটির ময়নাতদন্ত করার প্রক্রিয়া চলছে । ময়নাতদন্ত সম্পন্ন করার জন্য মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে শরণখোলা ও মোরেলগঞ্জ এই দুই উপজেলার দুই প্রাণি সম্পদ কর্মকর্তাকে নিয়ে বন বিভাগের স্পীড বোটে কচিখালীতে রওনা হয়েছেন বনরক্ষীরা।

এব্যাপারে সুন্দরবন বিভাগের খুলনা অঞ্চলের বনসংরক্ষক (সিএফ) মিহির কুমার দো বলেন, শরণখোলা রেঞ্জের কচিখালী অভয়ারণ্য বনের গহীনে একটি খালে ভাসমান অবস্থায় মৃত বাঘটি পাওয়া যায়। পুরুষ বাঘটি বার্ধক্যজনিত কারণে মারা যেতে পাওে বলে ধারণা করা হচ্ছে। বাঘের মরদেহটি ময়না তদন্তের প্রক্রিয়া চলছে। 

সিএফ মিহির কুমার দো আরো বলেন, ময়নাতদন্ত শেষে আলামত সংগ্রহ করে পরীক্ষা-নিরীক্ষার জন্য ঢাকা ফরেন্সিক ল্যাবে পাঠানো হবে। ফরেন্সিক রিপোর্ট পাওয়ার পরে মৃত্যুর সঠিক কারণ জানা সম্ভব হবে। মরদেহটি কচিখালী স্টেশন এলাকার বনে মাটি চাপা দেওয়া হবে। 







সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]