ই-পেপার বাংলা কনভার্টার শনিবার ২ মার্চ ২০২৪ ১৯ ফাল্গুন ১৪৩০
ই-পেপার শনিবার ২ মার্চ ২০২৪
ব্রেকিং নিউজ: বেইলি রোডে অগ্নিকাণ্ডের ঘটনায় প্রধানমন্ত্রীকে নরেন্দ্র মোদির চিঠি      এবার গাউসুল আজম মার্কেটে অগ্নিকাণ্ড      হজযাত্রীদের জন্য সুখবর দিলো সৌদি আরব      বন্দিরকে মুঠোফোন এনে দেয়ায় কারারক্ষী বরাখস্ত      যেকোনো পরিস্থিতি মোকাবিলায় সক্ষম সেনাবাহিনী গড়ে তোলা হবে : প্রধানমন্ত্রী      ব্রাহ্মণবাড়িয়ায় অটোরিকশায় ট্রাকের ধাক্কা, নিহত ২      




বাংলাদেশ কখনো দেউলিয়া হবে না : অর্থমন্ত্রী
স্টাফ রিপোর্টার
Published : Monday, 12 February, 2024 at 6:19 PM, Update: 12.02.2024 6:22:11 PM
অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বলেছেন, বাংলাদেশ দেউলিয়া হয়ে যায়নি। অর্থনীতিতে কিছু সংকট ছিল, তবে তা কাটিয়ে আবারও উন্নয়নের ট্র্যাকে ফিরতে শুরু করেছে বাংলাদেশ। 

সোমবার (১২ ফেব্রুয়ারি) সকালে সচিবালয়ে জাতিসংঘের বিশেষায়িত প্রতিষ্ঠান আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিলের (ইফাদ) কান্ট্রি ডিরেক্টর আরন্ড হ্যামিলাসের সঙ্গে সৌজন্য সাক্ষাতের পর এসব কথা বলেন তিনি। 

আরন্ড হ্যামিলাস জানান, এখন বাংলাদেশে ৭টি প্রকল্পে ২ বিলিয়ন ডলারের প্রকল্প চলমান। দেশের প্রান্তিক কষৃকদের উৎপাদিত পণ্য বাজারজাতকরণে সহায়তা করার উদ্যোগ নেওয়া হয়েছে।

অর্থমন্ত্রী বলেন, বাংলাদেশ দেউলিয়া হয়ে যায় নাই। অর্থনীতিতে কিছু সংকট ছিল, তা কাটিয়ে আবারও উন্নয়নের ট্র্যাকে ফিরতে শুরু করেছে দেশ।

এর আগে অর্থমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন ফ্রান্স সরকারের জলবায়ু বিষয়ক বিশেষ দূত স্টিফেন ক্রোজা। এসময় জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবিলায় ঋণ ও অনুদান মিলিয়ে বাংলাদেশকে ১ বিলিয়ন ইউরো আর্থিক সহায়তা দেওয়ার কথা জানান তিনি। পরে ঢাকায় নিযুক্ত জাপানিজ রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনরি অর্থমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। এসময় অর্থনৈতিক উন্নয়নে বাংলাদেশের পাশে থাকবেন বলে জানান জাপানের রাষ্ট্রদূত।







সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]