ই-পেপার বাংলা কনভার্টার শনিবার ২ মার্চ ২০২৪ ১৯ ফাল্গুন ১৪৩০
ই-পেপার শনিবার ২ মার্চ ২০২৪
ব্রেকিং নিউজ: বেইলি রোডে অগ্নিকাণ্ডের ঘটনায় প্রধানমন্ত্রীকে নরেন্দ্র মোদির চিঠি      এবার গাউসুল আজম মার্কেটে অগ্নিকাণ্ড      হজযাত্রীদের জন্য সুখবর দিলো সৌদি আরব      বন্দিরকে মুঠোফোন এনে দেয়ায় কারারক্ষী বরাখস্ত      যেকোনো পরিস্থিতি মোকাবিলায় সক্ষম সেনাবাহিনী গড়ে তোলা হবে : প্রধানমন্ত্রী      ব্রাহ্মণবাড়িয়ায় অটোরিকশায় ট্রাকের ধাক্কা, নিহত ২      




পণ্যবাহী ট্রাকে আগুন
রাবি ছাত্রদল আহ্বায়কসহ ৬ জনের বিরুদ্ধে মামলা
রাবি সংবাদদাতা
Published : Wednesday, 29 November, 2023 at 11:34 AM
রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) কাজলা গেইটে পণ্যবাহী ট্রাকে আগুন দেওয়ার ঘটনায় ছয় জনের মামলা করা হয়েছে। এতে প্রধান আসামী করা হয় বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রদলের আহবায়ক সুলতান আহমেদ রাহীকে (২৮)। বিষয়টি নিশ্চিত করেছেন মতিহার থানার পরিদর্শক মো. রুহুল আমিন।

মঙ্গলবার (২৭ নভেম্বর) বিকেলে মতিহার থানার এসআই মো :জাকারিয়া মাসুদ বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলার অন্য আসামিরা হলেন, মোঃ সোহান (৩৫), মোঃ সাকিলুর রহমান সোহাগ (২৮), মোঃ আশরাফুল ইসলাম (৩৫), মোঃ তরিকুল ইসলাম (৩১), মোঃ তিমেল (২২)।

১৯৭৪ সালে বিশেষ ক্ষমতা আইন এর ধারা ১৫(৩) অনুযায়ী মামলার বিবরণীতে বলা হয়েছে, সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র ও নাশকতামূলক কর্মকান্ডের মাধ্যমে এলাকার সরকারী গুরুত্বপূর্ণ স্থাপনায় হামলার চেষ্টা। এবং যানবাহনে আগুন দিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি ও সরকারের ভাবমূর্তি ক্ষুন্নসহ সরকারের প্রতি বিরুপ প্রভাব ও জনগণের মধ্যে ভীতি সৃষ্টি, মানুষের জান-মাল ও সরকারী সম্পত্তির বিরুদ্ধে অন্তর্ঘাত মূলক কর্মকান্ড করার অপরাধ।

এ বিষয়ে মামলার প্রধান আসামী সুলতান আহমেদ রাহী বলেন, ট্রাক পুড়ানো, গাড়িতে হামলা  এসব সন্ত্রাসী কার্যকলাপ ফ্যাসিস্ট আওয়ামী লীগের চরিত্র। পুলিশ ও দলীয় নেতা-কর্মী দ্বারা বাসে আগুন দিয়ে গনতন্ত্রকামী মানুষদের নামে মিথ্যা মামলায় দিয়ে জেল খাটাচ্ছে। জনগণ এসব আর বিশ্বাস করেনা।আমরা দেশনায়ক তারেক রহমানের আহ্বানে রাজপথে সাধারণ শিক্ষার্থীদের সাথে নিয়ে ভোটের অধিকারে শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাবো। এসব মিথ্যা মামলা হামলা দিয়ে আমাদেরকে দমিয়ে রাখতে পারবে না।

এ বিষয়ে মতিহার থানার পরিদর্শক মো. রুহুল আমিন বলেন, "আমাদের থানার এক এসআই বাদী হয়ে এ মামলা দায়ের করেন। মামলায় ৬জনকে আসামী করা হয়। তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।"





আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]