ই-পেপার বাংলা কনভার্টার শনিবার ২৪ ফেব্রুয়ারী ২০২৪ ১১ ফাল্গুন ১৪৩০
ই-পেপার শনিবার ২৪ ফেব্রুয়ারী ২০২৪
ব্রেকিং নিউজ: ভাই-ভাই দ্বন্দ্বে উঠানে পড়ে থাকা মরদেহ দাফন হলো ৭২ ঘণ্টা পর      যুক্তরাষ্ট্রে দেড় লাখ শিক্ষার্থীর ছাত্র ঋণ মাফ করলেন বাইডেন      আগামীতে পেঁয়াজ আমদানি করতে হবে না : প্রধানমন্ত্রী       আশাশুনিতে পিকআপ-ইজিবাইক সংঘর্ষে নিহত ২      যুক্তরাষ্ট্রে ৪ বছরে অবৈধ অভিবাসীর সংখ্যা বেড়েছে ৭৩ লাখ      




মীমাংসা করতে শালিস বৈঠকে গিয়ে গৃহবধুকে গণধর্ষণ!
মৌলভীবাজার জেলা সংবাদদাতা
Published : Monday, 20 November, 2023 at 12:57 PM
মৌলভীবাজারের কুলাউড়ায় বাবার বাড়িতে বেড়াতে এসেছিলো স্বামী নিয়ে গৃহবধূ (১৯)। সেখানে স্থানীয় কয়েকজনের সাথে ঝামেলা হয় ওই গৃহবধূর স্বামীর। সেই রাতে সালিসে বিষয়টি নিস্পত্তির জন্য বৈঠক বসে।

সেই সালিসে যোগ দেন গৃহবধূর সহপাঠি ও তার সহযোগী কিছু যুবক। পরে তারা গৃহবধূকে বোঝানোর কথা বলে একটি ঘরে নিয়ে গিয়ে সংঘবদ্ধ ধর্ষণ করেন এবং মোবাইলে চিত্রধারণ করে চাঁদা দাবি করেন ধর্ষকরা।

কুলাউড়ায় এ ঘটনা ঘটেছে বলে অভিযোগ করেন গৃহবধূ পরিবার। এই অভিযোগে শাকিব মিয়া (২২) নামের এক তরুণকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মামলার এজাহার ও পুলিশ সূত্রে জানা যায়, গৃহবধূর শ্বশুরবাড়ি কুমিল্লা জেলার মুরাদনগর থানায়। তিনি সম্প্রতি কুলাউড়া উপজেলায় বাবার বাড়িতে বেড়াতে আসেন। শাকিব গৃহবধূর সহপাঠী সেই সুবাদে তার স্বামীর সঙ্গে পরিচয় ছিল। গত ৩ নভেম্বর গৃহবধূর স্বামী তাকে বাড়ি নিয়ে যেতে কুলাউড়ায় আসেন। পরদিন ৪ নভেম্বর তুচ্ছ একটি বিষয় নিয়ে তার স্বামীর সঙ্গে স্থানীয় কিছু লোকের ঝামেলা হয়। বিষয়টি সমাধানের জন্য ওই দিন রাতে গৃহবধুর বাড়িতে সালিস বসে। সালিসে ইউপি সদস্য আলিম উদ্দিন ছাড়াও উপজেলার অটোরিকশা শ্রমিক ইউনিয়নের নেতা সুন্দর আলী, জয়চন্ডী ইউনিয়নের রায়গ্রামের বাসিন্দা রনধীর ঘোষ ও গৃহবধূর সহপাঠী শাকিব মিয়াসহ স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন।

সালিসের শেষ পর্যায়ে শাকিব গৃহবধূকে আলাদা একটি কক্ষে ডেকে নিয়ে তাকে স্বামীর সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে বলেন। একপর্যায়ে রাত ১ টার সময় আসামি শাকিব (২২), সুন্দর আলী (৩২) ও রনধীর ঘোষ (৪০) ওই কক্ষে প্রবেশ করে গৃহবধূকে বাথরুমে নিয়ে ওড়না ও জামা দিয়ে হাতমুখ বেঁধে পালাক্রমে ধর্ষণ করেন। এসময় তারা মোবাইলফোনে আপত্তিকর দৃশ্য ধারণ করে রাখেন। চলে যাওয়ার সময় তারা এ বিষয়ে কাউকে কিছু না বলতে তাকে ভয়ভীতি দেখায় বলে অভিযোগে উল্লেখ করেন ওই নারী।

পর দিন (৫ নভেম্বর) সুন্দর আলী ও রনধীর বাড়িতে গিয়ে ধর্ষণের ঘটনার ভিডিও দেখিয়ে তাঁদের কাছে এক লাখ টাকা দাবি করেন। একপর্যায়ে গৃহবধূর মা নগদ ৪০ হাজার টাকাসহ ব্যাংক চেকের দুটি পাতা দেন। ওই দিন শারীরিক অবস্থার অবনতি হলে স্বজনেরা তাকে মৌলভীবাজার জেলা সদরে অবস্থিত ২৫০ শয্যার হাসপাতালে নিয়ে ভর্তি করেন। সুস্থ হওয়ার পর ১২ নভেম্বর নির্যাতনের শিকার গৃহবধূ কুলাউড়া থানায় গিয়ে সুন্দর, রনধীর ও শাকিবকে আসামি করে মামলা করেন। কিন্তু ঘটনার এক সপ্তাহ পর রবিবার (১৮ নভেম্বর) রাতে মামলা রেকর্ডের হয়।

কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আব্দুছ ছালেক বলেন, ওই গৃহবধু থানায় এসে নারী ও শিশু নির্যাতন দমন নিয়ন্ত্রণ আইনে তিনজনকে আসামি করে মামলা দায়ের করেন। প্রাথমিক তদন্তে অভিযোগের সত্যতা পাওয়া গেছে। গ্রেপ্তার হওয়া শাকিবকে মৌলভীবাজারের আদালতে পাঠানো হয়েছে। অন্য আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানান তিনি।







সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]